চমক রেখে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা ভারতের!

রতের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ এখনও চলমান। কানপুরে চলছে বাংলাদেশ-ভারত দুই টেস্টের শেষটি। এরমধ্যে আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে ভারত। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ১৫ সদস্যের স্কোয়াড দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ভারতের পুরো দলই প্রায় তারুণ্যনির্ভর। রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা অবসর নেওয়ার পর এই ফরম্যাটে তরুণদের ওপর নির্ভরশীল ভারত। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব থাকছে সূর্যকুমার যাদবের হাতে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে রোহিত পরবর্তী ভারতের নেতৃত্ব সূর্যের কাছেই রাখছে বিসিসিআই।

সূর্যকে অধিনায়ক করে ঘোষিত ভারতের অন্যতম বড় অস্ত্র হার্দিক পান্ডিয়া। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের জয়ে বড় ভূমিকা রাখেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। ব্যাটিংয়ে ভরসা অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিংরা। বোলিং আক্রমণে অর্শ্বদীপ সিং, ওয়াশিংটন সুন্দরের সঙ্গে পান্ডিয়া তো আছেনই।

হার্শিত রানা, মায়াঙ্ক যাদব, রবি বিসনয়ীরা বড় মুখ না হলেও ঘরের মাটিতে তারা জ্বলে উঠতে পারেন যে কোনো সময়। যা বাংলাদেশের জন্য হুমকি হতে পারে। তবে, ভারতীয় দলে রাখা হয়নি শুভমান গিল ও মোহাম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহদের মতো তারকাদের।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে আগামী ৬ অক্টোবর, গোয়ালিয়রে। ৯ অক্টোবর দিল্লিতে দ্বিতীয় এবং ১২ অক্টোবর হায়দরাবাদে মাঠে গড়াবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *