৩ রানে ৩ উইকেট হারিয়ে হারা শঙ্কায় বাংলাদেশ!

পঞ্চম দিনের শুরুতেই মুমিনুল হক সুইপ শট খেলতে গিয়ে উইকেট বিলিয়ে এসেছিলেন। তার বিদায়ে ক্রিজে আসা অধিনায়ক নাজমুল হোসেন শান্ত স্বাচ্ছন্দেই ব্যাটিং করছিলেন। সাদমান-শান্ত জুটিতে বাংলাদেশও নিরাপদেই ছিল। কিন্তু রিভার্স সুইপ খেলার লোভ সামাল দিতে না পেরে উইকেট বিলিয়ে দিলেন শান্ত। অধিনায়কের বিদায়ের ঠিক পরে অর্ধশতক পূর্ণ করে স্লিপে ক্যাচ দিয়েছেন সাদমান ইসলামও। বিদায় নিয়েছেন লিটন দাসও।

কানপুর টেস্টেই পঞ্চম দিনে টানা তিন উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। স্কোরকার্ডে ৯৪ রান যোগ করতেই .৬ উইকেট হারিয়ে ফেলেছে টাইগাররা। ৩ রানে ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

টানা দুই দিন বৃষ্টির জন্য খেলা না হওয়া টেস্টেও হারের শঙ্কায় বাংলাদেশ। কানপুর টেস্টের তৃতীয় ইনিংসে উইকেট বিসর্জনের নেশায় দিশেহারা টাইগাররা। পঞ্চম দিনের প্রথম সেশনেই চার উইকেট হারিয়েছে তারা। যার প্রতিটিই উচ্চাভিলাষী শট অথবা ভুল শটে।

দলীয় ৩৬ রানে আগের ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হক সুইচ শট খেলতে যান অশ্বিনের বলে। ব্যাটের ওপরের কানায় লেগে ক্যাচ উঠে যায়। মাত্র ২ রান করে বিদায় নেন তিনি।

চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক শান্তকে নিয়ে সাদমান দারুণ জুটি গড়ে তুলেছিলেন। স্বাচ্ছন্দেই খেলছিলেন শান্ত। ৫৫ রানের জুটি গড়েন তারা। কিন্তু রবীন্দ্র জাদেজা বোলিংয়ে আসতেই রিভার্স সুইপ শট খেলতে যান তিনি। বল ব্যাট মিস করে উইকেটে গিয়ে লাগে। ৩৭ বলে ১৯ রান করে বিদায় নেন শান্ত।

শান্তর বিদায়ের পরের ওভারেই সাদমান বিদায় নেন। মাত্রই অর্ধশতক পূর্ণ করা এই ওপেনার আকাশদীপের অফ স্টাম্পের বাইরের বল তাড়া করে স্লিপে ধরা পড়েন। ১০১ বলে ১০ চারে ৫০ রান করেন তিনি।

পরের ওভারে লিটন দাস জাদেজার বলে পন্তের হাতে ক্যাচ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *