ব্রেকিং নিউজ : আইপিএল নিলাম শুরুর আগেই ১১ কোটিতে মুস্তাফিজকে কিনে নিলো যে দল!

আর মাত্র কয়েক মাস পর শুরু হবে আইপিএলের মেগা নিলাম। তার আগেই দল গুলো রিটেন ক্রিকেটারের তালিকা প্রকাশ করতে হবে। আর এইতেই ভক্তদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সবার আগ্রহের কেন্দ্রবিন্দু এখন আসতে শুরু করেছে আইপিএল।

বিশেষ করে বাংলাদেশী ভক্তদের মনে একটাই প্রশ্ন মুস্তাফিজকে রিটেন করবে কিনা চেন্নাই সুপার কিংস। আপাতদৃষ্টিতে কাগজে-কলমে হিসেবে মুস্তাফিজকে রিটেন করবেনা মহেন্দ্র সিং ধোনির দল। মুস্তাফিজকে রিটেন করার সম্ভাবনা কমিয়ে দিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিলের তৈরি করা নতুন নিয়ম। মেগা নিলামের আগে ক্যাপড, আনক্যাপড ও রাইট টু ম্যাচ মিলিয়ে মোট ৬ জন ক্রিকেটার কে ধরে রাখতে পারবে আইপিএলের দলগুলো।

নিজ দেশের জাতীয় দলে খেলেছেন এমন সর্বোচ্চ ৫ জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে আইপিএলের দল গুলো। এই পাঁচ জনের মূল্য নির্ধারণ করে দিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিল। প্রথম তিন জনকে প্লেয়ারকে দিতে হবে যথাক্রমে ১৮ কোটি টাকা এবং পরের দুজনকে দিতে ১১ কোটি করে।

তাইতো মুস্তাফিজকে নাও রিটেন করতে পারে চেন্নাই সুপার কিংস। মুস্তাফিজকে রিটেন করতে হলে ১১ কোটি টাকা গুনতে হবে চেন্নাই সুপার কিংসকে। তবে মুস্তাফিজকে ছাড়তে চায় না চেন্নাই সুপার কিংস। ভিন্ন দুই উপায়ে আবারও মুস্তাফিজকে দলে ভেড়াবে দলটি।

মেগা নিলাম থেকে মুস্তাফিজকে আবারও দলে ভেড়াতে পারবে চেন্নাই সুপার কিংস। দ্বিতীয় উপায় হলো নিলামে তাকে দলে ভেড়াতে না পারলে যে দলে তাকে দলে ভেড়াতে তাদের কাছ থেকে সমপরিমাণ আর্থ দিয়ে কিনে নিতে হবে। এটাকে বলে রাইট টু ম্যাচ নিয়ম।

সূত্র বলছে যে কোনো মুল্যে পাথিরানা জুটি বানাতে মুস্তাফিজকে দলে ভেড়াবে চেন্নাই সুপার কিংস। এতে করে মুস্তাফিজের মূল্য ৪-১১ কোটিতে উঠে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *