মুস্তাফিজের চেন্নাই সুপার কিংস ও কলকাতার বিপক্ষে মাঠে নামছে তামিমের বরিশাল!

চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ (CLT20) ছিল একটি আন্তর্জাতিক ঘরোয়া টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট, যেখানে বিশ্বের শীর্ষস্থানীয় ঘরোয়া টি-২০ লিগের চ্যাম্পিয়ন দলগুলো অংশ নিত। টুর্নামেন্টটি ২০০৯ সালে শুরু হয়েছিল এবং ২০১4 সাল পর্যন্ত প্রতি বছর আয়োজিত হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI), ক্রিকেট অস্ট্রেলিয়া (CA), এবং ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (CSA) যৌথভাবে এই টুর্নামেন্টটি আয়োজন করত।

চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ বেশ জনপ্রিয়তা পেয়েছিল, বিশেষ করে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর জন্য, যাদের মাধ্যমে বিশ্বজুড়ে ব্যাপক দর্শকসংখ্যা পেয়েছিল। তবে সময়সূচির সমস্যার কারণে এবং আইপিএলের মতো টুর্নামেন্টগুলোর প্রাধান্য পাওয়ার কারণে, চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ ধীরে ধীরে হারিয়ে যায় এবং ২০১৫ সালে আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টটি বন্ধ করা হয়।

তবে এবার আবারও এই টুর্নামেন্টটি আয়োজন করতে যাচ্ছে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। সবকিছু চূড়ান্ত, যে কোনো সময় ঘোষণা করা হতে পারে সূচি। এবারের চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ লিগে বাংলাদেশ থেকে আংশগ্রহন করবে ফরচুন বরিশাল। এই বিষয়ে অনেক দুর এগিয়ে গেছে ফরচুন বরিশাল টিম মালিকরা।

এবারের টুর্নামেন্টে অংশগ্রহন করার কথা রয়েছে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্সের মত দল গুলোর। তাছাড়াও বিগ ব্যাসের মত বড় টুর্নামেন্টের দল গুলো এখানে অংশগ্রহন করবে। আর এই কারণে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংসের মত দল গুলো সাথে খেলার সুযোগ তৈরি হয়েছে তামিমের ফরচুন বরিশালের। সেই সাথে এমনও হতে পারে মুস্তাফিজ ও তামিমের লড়াই দেখতে পাওয়া যেতে পারে।

চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ ছিল ঘরোয়া টি-২০ লিগের চ্যাম্পিয়ন দলগুলোর জন্য আন্তর্জাতিক মঞ্চে নিজেদের প্রমাণ করার সুযোগ। এটি বিভিন্ন দেশের ক্রিকেট সংস্কৃতিকে একত্রিত করার একটি উদ্যোগ হিসেবে দেয়া হয় এবং বিশ্বের সেরা টি-২০ দলগুলোকে প্রতিযোগিতামূলকভাবে খেলার সুযোগ করে দেয়া হয়। চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ ক্রিকেটপ্রেমীদের জন্য এক দারুণ স্মৃতি হয়ে থাকবে, বিশেষত যারা আন্তর্জাতিক ঘরোয়া লিগগুলোকে উপভোগ করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *