জমে উঠেছে ভারত-পাকিস্তান লড়াই!

নারী টি-২০ বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। যেখানে আগে ব্যাট করে মধ্যম মানের সংগ্রহ পেয়েছে পাকিস্তানের মেয়েরা। রান তাড়া করতে স্বস্তিতে নেই ভারতও। এ অবস্থায় জমে উঠেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে এক উইকেটে ৫০ রান করেছে ভারত। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১০৫ রান সংগ্রহ করেছে পাকিস্তান।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে দেখেশুনে খেলতে থাকেন ভারতের দুই ওপেনার শেফালি ভার্মা ও স্মৃতি মান্ধানা। ব্যক্তিগত ৭ রানে আউট হন স্মৃতি। এরপর শেফালি ও জেমিমা রদ্রিগেজ দলকে এগিয়ে নিচ্ছেন। তারা অপরাজিত আছেন যথাক্রমে ২৫ ও ১৩ রানে।

এর আগে আজ টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক ফাতিমা সানা। দলকে আশানুরুপ সূচনা এনে দিতে পারেননি গুল ফিরোজা। প্রথম ওভারে রানের খাতা খোলার আগেই রেনুকা সিংয়ের বলে বোল্ড হন এ ওপেনার।

সিদরা আমিন ৮ ও ওমাইমা সোহেল ৩ রানের বেশি করতে পারেননি। মুনীবা আলি একপ্রান্ত আগলে দলকে এগিয়ে নিচ্ছিলেন। তবে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে ১৭ রানে এ ওপেনার ফিরলে চাপে পড়ে পাকিস্তান।

ইনিংস জুড়েই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে পাকিস্তান। শেষ ওভারে আউট হওয়ার আগে দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন নিদা দার। এছাড়া ফাতিমা সানা ১৩ রান করেন।

শেষদিকে আরব শাহের অপরাজিত ১৪ রানের ইনিংসে লড়াই করার মতো পুঁজি পায় পাকিস্তান। ভারতের হয়ে অরুন্ধতী রেড্ডি সর্বোচ্চ তিনটি, শ্রেয়াংকা পাতিল দুটি এবং রেনুকা সিং, আশা সোভানা ও দীপ্তি শর্মা একটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *