কেন সাকিবের নাম সরিয়ে ফেললো আইসিসি!

বুধবার (৯ অক্টোবর) ছেলেদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। তবে সেই তালিকা থেকে সরিয়ে ফেলা হয়েছে সাকিব আল হাসানের নাম। মূলত টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেয়ায় তার নাম সরিয়ে ফেলেছে আইসিসি।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেই এই সংক্ষিপ্ত এই ফরম্যাটের শেষ ম্যাচ খেলে ফেলেছেন সাকিব আল হাসান। এরপর ভারতের মাটিতে সর্বশেষ টেস্ট সিরিজ খেলে যক্তরাষ্ট্রে চলে গেছেন এই অলরাউন্ডার। যদিও শেষ টেস্ট ম্যচটি তিনি দেশের মাটিতে খেলতে চেয়েছেন। তবে শেষ পর্যন্ত তার এই চাওয়া পূরণ হবে কি না তা নিয়ে রয়েছে সংশয়।

ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে হেরেছে বাংলাদেশ। ব্যাটে-বলে বিবর্ণ পারফরম্যান্সের ধাক্কা লেগে আইসিসি র‌্যাঙ্কিংয়েও। পিছিয়েছেন বাংলাদেশের প্রায় সবাই।

আইসিসির নিয়ম অনুযায়ী, যদি কোনও খেলোয়াড় অবসর নেন, তাহলে আইসিসির র‌্যাঙ্কিং তালিকা থেকে সেই খেলোয়াড়ের নাম সরিয়ে ফেলা হয়। সেক্ষেত্রে সাকিব আল হাসান গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ই অবসরের ঘোষণা দিয়েছেন। আর তার জন্য সাকিবের নাম এই তালিকা থেকে সরিয়ে ফেলেছে আইসিসি।

অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দীর্ঘদিন শীর্ষস্থান ধরে রেখেছিলেন সাকিব আল হাসান। বিশ্বের সব বাঘা বাঘা ক্রিকেটারদের পেছনে ফেলে তিনিই ছিলেন সবার শীর্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *