একটু পরেই মাঠে নামছে ব্রাজিল আর্জেন্টিনা, মোবাইলে দেখবেন যেভাবে!

আর্জেন্টিনা ও ব্রাজিল আন্তর্জাতিক ফুটবলে আবার মুখোমুখি হচ্ছে, লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে। আগামীকাল রাত ৩টায় আর্জেন্টিনা ভেনেজুয়েলার বিরুদ্ধে মাঠে নামবে। লিওনেল মেসির নেতৃত্বে থাকা আর্জেন্টিনা বর্তমানে শীর্ষে থাকলেও এই ম্যাচটি তাদের জন্য সহজ হবে না, বিশেষ করে হ্যারিকেন মিল্টনের কারণে তাদের যাত্রা বিঘ্নিত হওয়ায়। মায়ামি থেকে সরাসরি ভেনেজুয়েলায় যেতে না পেরে তাদের কলম্বিয়া হয়ে মাতুরিনে পৌঁছাতে হয়েছে।

অন্যদিকে, ব্রাজিলও ভোর ৬টায় চিলির বিরুদ্ধে মাঠে নামবে। এই ম্যাচগুলো বাছাইপর্বে উভয় দলের অবস্থান শক্তিশালী করার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর আগে কলম্বিয়া ও বলিভিয়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে।

মায়ামি ছাড়ার আগে কোচ লিওনেল স্কালোনি চিন্তা প্রকাশ করেন, “এটি আমাদের জন্য কঠিন। আমরা মাত্র একদিন আগে পৌঁছাব। আবারও থামতে হবে, কারণ সরাসরি যেতে দেওয়া হবে না।”

আর্জেন্টিনার সাম্প্রতিক পারফরম্যান্সে কোনও উদ্বেগ নেই, কারণ তারা লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে শীর্ষে রয়েছে। তবে দলটি বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারিয়েছে। লিওনেল মেসির প্রত্যাবর্তন আর্জেন্টিনা শিবিরে আশার সঞ্চার করলেও, মার্কোস একুনা, পাওলো দিবালা, নিকো গঞ্জালেস, আলেহান্দ্রো গারনাচো, এবং ভ্যালেন্টিন কার্বোনির অনুপস্থিতি তাদের আঘাত করেছে।

গোলরক্ষক এমি মার্টিনেজের পরিবর্তে এই ম্যাচে জেরোনিমো রুলি খেলবেন। এছাড়াও, দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন ফাকুন্ডো বুয়োনানোত্তে এবং ১৯ বছর বয়সী হুলিও সোলার। আলেক্সিস ম্যাক অ্যালিস্টার এই ম্যাচে অনুপস্থিত থাকলেও, তিনি বলিভিয়ার বিরুদ্ধে খেলার সম্ভাবনা রয়েছে। ক্রিশ্চিয়ান রোমেরো কলম্বিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ায় এই ম্যাচে খেলতে পারবেন না, যা আর্জেন্টিনার ডিফেন্সকে কিছুটা দুর্বল করতে পারে।

মেসির খেলায় অংশ নেওয়ার বিষয়ে ধোঁয়াশা থাকলেও, আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, মেসির সঙ্গেই মাঠে নামবে আর্জেন্টিনা। চোটের কারণে গত দুই ম্যাচে অনুপস্থিত থাকা মেসি চিলির বিপক্ষে ৩-০ জয় পেতে সাহায্য করলেও, কলম্বিয়ার কাছে ২-১ ব্যবধানে হারতে হয়েছে।

লাতিন অঞ্চলের বাছাইপর্বে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা শীর্ষে রয়েছে। কলম্বিয়া ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় এবং উরুগুয়ে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। চারে থাকা ইকুয়েডরের পয়েন্ট ১১।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

জেরোনিমো রুলি, নিকোলাস তাগলিয়াফিকো, নিকোলাস ওতামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, লিয়ান্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, জিওভানি লো সেলসো, লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

বাংলাদেশের কোন চ্যানেলে এই খেলা দেখা যাবে না। কিছু আনঅফিসিয়াল অ্যাপের মাধ্যমে এই খেলা সরাসরি দেখা যাবে। আনঅফিসিয়াল অ্যাপের লিংক পেলে আমাদের ওয়েব সাইডে নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *