মেসি ফিরলেও ফিরতে পারেনি আর্জেন্টিনা!

দীর্ঘ চোট কাটিয়ে জাতীয় দলের জার্সিতে ফিরেছেন লিওনেল মেসি, কিন্তু আর্জেন্টিনা তার প্রত্যাবর্তনের ম্যাচেও জয়ের ধারায় ফিরতে পারেনি। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। নিকোলাস ওতামেন্ডি আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন, তবে সলোমোন রন্দনের গোলে ভেনেজুয়েলা সমতা ফেরায়। মেসির অনুপস্থিতিতে আগের ম্যাচে কলম্বিয়ার কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল আর্জেন্টিনা, আর এবার ভেনেজুয়েলার মাঠে পয়েন্ট হারিয়েছে তারা।

ভেনেজুয়েলার মাঠ স্তাদিও মাতুরিনে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর। বৃষ্টিতে মাঠে জমে যায় পানি। তাতে ফুটবলের স্বাভাবিক গতি মিলল না ম্যাচে। প্রতিকূল পরিবেশের ম্যাচে ৩৩ বার ফাউলের বাঁশি বাজাতে হয়েছে রেফারিকে। এর মধ্যে ২০ বারই করেছে ভেনেজুয়েলা।

মেসি ফিরলেও নিষেধাজ্ঞার কারণে দলে ছিলেন না নিয়মিত গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ১৩ মিনিটে লিড নেয় আর্জেন্টিনাই। বক্সের ভেতর বল পেয়ে গোল করেন ওটামেন্ডি। বিরতির পর ৬৫ মিনিটে দারুণ এক গোলে সমতায় ফেরে ভেনেজুয়েলা। ইয়েরেফসন সোতেলদোর ক্রসে অসাধারণ এক হেডে গোল করেন সালোমন রনডন। ঘরের মাঠে সমতায় ফিরে ম্যাচে প্রাণ জাগায় স্বাগতিক দল। বাকি সময়ে দুদলের কেউই আর জালের দেখা পায়নি।

ড্রয়ের পরও লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট টেবিলে শীর্ষেই থাকল আর্জেন্টিনা। একইসঙ্গে বিশ্বকাপের মূল পর্বের টিকিট পাওয়ার পথটা আরেকটু সহজ করল তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটি।

৯ ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট ১৯। ১৬ অক্টোবর আর্জেন্টিনা পরের ম্যাচ খেলবে বলিভিয়ার বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *