নিলাম শেষ :দেশী-বিদেশী তারকা ক্রিকেটারদের নিয়ে দল গড়লো ঢাকা ক্যাপিট্যালস,দেখেনিন তালিকা!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের জন্য আজকের প্লেয়ার্স ড্রাফটে দলগুলো নিজেদের শক্তিশালী স্কোয়াড গঠনের কাজ পুরোদমে শুরু করেছে। ড্রাফটের আগে দুর্বার রাজশাহী জিসান আলমকে সরাসরি চুক্তিতে দলে ভিড়িয়ে শেষ মুহূর্তে তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এতে বোঝা যাচ্ছে, দল গঠনে রাজশাহী অনেকটা কৌশলী হতে চাইছে।

মুশফিক হাসান, ইবাদত হোসেন, এবং মৃত্যুঞ্জয় চৌধুরির অনুপস্থিতি অবশ্য হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে। মেডিক্যাল ছাড়পত্র না পাওয়ায় তাদেরকে এবারের বিপিএলে দেখা যাবে না। এই তিনজনের অভাব পূরণে ড্রাফটের প্রথম ডাকেই রাজশাহী দলে নিয়েছে পেসার তাসকিন আহমেদকে, যিনি তাদের বোলিং আক্রমণে প্রয়োজনীয় শক্তি যোগ করবেন।

বরিশাল তাদের প্রথম দুই ডাকে মাহমুদউল্লাহ রিয়াদ এবং তানভির ইসলামকে বেছে নিয়ে অভিজ্ঞতা ও স্পিন শক্তি বাড়িয়েছে। সিলেট স্ট্রাইকার্স রনি তালুকদারকে তাদের প্রথম ডাকে দলভুক্ত করার পর দ্বিতীয় ডাকে ভরসা রেখেছে মাশরাফি বিন মুর্তজার ওপর, যিনি দলের নেতৃত্বগুণ ও অভিজ্ঞতা দিয়ে শক্তিশালী অবদান রাখবেন।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে প্রথম ডাকে ঢাকা ক্যাপিটালস দলে নিয়েছে পাকিস্তানের সাইম আইয়ুবকে, রংপুর রাইডার্স দলে ভিড়িয়েছে আকিভ জাভেদকে, এবং খুলনা টাইগার্স দলে নিয়েছে মোহাম্মদ হাসনাইনকে। দ্বিতীয় ডাকে বরিশাল পাথুম নিশাঙ্কাকে দলে অন্তর্ভুক্ত করে ব্যাটিং শক্তি বাড়িয়েছে, আর খুলনা টাইগার্স দলে নিয়েছে লুইস গ্রেগরিকে। তৃতীয় সেটে সাব্বির রহমান, ইবাদত হোসেন, এবং আবু জায়েদ রাহীও দল পেয়েছেন, যারা দলগুলোর গেমপ্ল্যানের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে।

শুরুতে মেডিকেল বিভাগের সবুজ সংকেত না পেলেও পরবর্তীতে অনুমতি দেয়া হয়েছে। অনুমতি পেতেই ইবাদতকে দলে নিয়েছে বরিশাল।

ঢাকা ক্যাপিট্যালস

সরাসরি চুক্তি: মুস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম

বিদেশি সরাসরি চুক্তি: জনসন চার্লস, স্টিফেন এসকানজি, শাহনেওয়াজ দাহানি,

ড্রাফট থেকেঃ লিটন দাস, হাবিবুর রহমান সোহান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আবু জায়েদ রাহি, সাইম আইয়ুব, আমির হামজা, সাব্বির রহমান, মুনিম শাহরিয়ার, আসিফ হাসান মিতুল, শাহাদাত হোসেন দিপু,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *