দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট স্কোয়াডে কপাল পুড়লো যার!

বাংলাদেশের পেসার খালেদ আহমেদকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল থেকে বাদ দেওয়া হয়েছে। এই ম্যাচটি আগামী সপ্তাহে মিরপুরে অনুষ্ঠিত হবে। ভারত সফরে যাওয়া ১৬ সদস্যের দল থেকে এটিই একমাত্র পরিবর্তন। সেপ্টেম্বর ও অক্টোবর মাসে ভারত সফর করেছিল দলটি।

খালেদ আহমেদ শুধুমাত্র ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলেছিলেন, যেটি কানপুরে অনুষ্ঠিত হয়েছিল। সেই ম্যাচে তিনি প্রথম ইনিংসে চার ওভার বল করে ৪৩ রান দিয়েছিলেন, তবে কোনো উইকেট পাননি।

বাংলাদেশ ২১ অক্টোবর মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট শুরু করবে। এটি হবে সাকিব আল হাসানের টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ। এরপর ২৯ অক্টোবর চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে। এ সিরিজটি বাংলাদেশের অন্তর্বর্তীকালীন কোচ ফিল সিমন্সের অধীনে প্রথম চ্যালেঞ্জ। তিনি বুধবার দলের সঙ্গে যোগ দিয়েছেন, একদিন আগে বিসিবি শৃঙ্খলাজনিত কারণে চন্ডিকা হাথুরুসিংহেকে কোচের পদ থেকে সরিয়ে দেয়।

বর্তমানে বাংলাদেশ ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে রয়েছে। সম্প্রতি তারা পাকিস্তানে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে এবং ভারতে ২-০ ব্যবধানে সিরিজ হেরেছে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা পঞ্চম স্থানে রয়েছে, যারা আগস্টে ওয়েস্ট ইন্ডিজে ১-০ ব্যবধানে দুই টেস্টের সিরিজ জিতেছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, জাকের আলী (উইকেটরক্ষক), তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা, তাইজুল ইসলাম, নাঈম ইসলাম ও খালেদ আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *