সবুজ সংকেত পেলেন না সাকিব, আটকে গেলেন দুবাইয়ে!

সাকিব আল হাসানের দেশে ফেরা নিয়ে আবারও জটিলতার সৃষ্টি হয়েছে। দেশের মাটিতে নিজের শেষ টেস্ট ম্যাচ খেলতে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দেশে ফেরার কথা ছিল সাকিবের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওই টেস্ট স্কোয়াডেও রাখা হয়েছে সাকিবকে। তবে শেষ মুহূর্তে এসে আবারও সাকিবের বিদায়ী টেস্ট নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

এ মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতে আছেন সাকিব। সেখান থেকে বৃহস্পতিবার বিকেলে দেশের বিমান ধরার কথা এই অলরাউন্ডারের। তবে দেশে ফেরার আগের দিনই তাকে বিমানে উঠতে নিষেধ করা হয়েছে বলে জানা গেছে। ফলে সাকিবের দেশের মাটিতে অবসর নিয়ে আবারও অনিশ্চয়তা তৈরি হয়েছে।

সূত্রমতে, নিরাপত্তাসহ নানা কারণে তার দেশে ফেরার বিষয়টি আপাতত স্থগিত করা হয়েছে। মিরপুরে শের-ই বাংলা স্টেডিয়ামে বিগত কয়েকদিনের পরিস্থিতি সেইসঙ্গে অন্যান্য জটিলতার কারণেই এমন অবস্থায় দুবাইয়ে থামতে বলা হয়েছে তাকে।

এর আগে ভারতের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজ চলাকালীন টি-টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপকেই ওই ফরম্যাটে তার শেষ বলে অভিহিত করে সাকিব জানান, নিরাপত্তা পেলে দেশের মাটিতে শেষ টেস্ট খেলতে চান তিনি।

সাকিবের এই ঘোষণার পরপরই তার দেশে ফেরার বিষয়টি আলোচনায় আসে। এই ইস্যুতে দেশের ক্রিকেট সমর্থকদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। একপর্যায়ে বিসিবি তার নিরাপত্তায় অপারগতা প্রকাশ করে। তবে অনেক নাটকীয়তার পর ক্রীড়া মন্ত্রণালয় সাকিবকে নিরাপত্তা দিতে রাজি হয়।

সাকিবের দেশে ফিরতে বাধা নেই–যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এমন আশ্বাসের পর গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দলে সাকিবকে রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *