অনুদানের কথা বলে শহীদ পরিবারের টাকা আত্মসাৎ, গ্রেফতার ১!

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ সিফাত উল্লাহর পরিবারের অনুদানের টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার ইন্টেলিজেন্স এন্ড রিস্ক ম্যানেজমেন্ট শাখা।

শুক্রবার (১৮ অক্টোবর) সিআইডির ওই টিম মাদারীপুরের শিবচর থানার সূর্য্যনগর এলাকায় অভিযান চালিয়ে প্রতারক মো. আকাশ ব্যাপারীকে (২১) গ্রেফতার করে বলে সংস্থাটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত কিশোরগঞ্জের শহীদ সিফাতের পরিবারের সদস্যদের থেকে প্রতারক চক্র ১ লাখ ৫৬ হাজার ১৫০ টাকা হাতিয়ে নিয়েছে বলে গত ৬ অক্টোবর সাইবার মনিটরিং ইউনিটে অভিযোগে জানান। চক্রটি অর্থ মন্ত্রণালয়ের সরকারি কর্মকর্তা সেজে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের পরিবারকে অনুদান দেওয়ার কথা বলে কল দেয়। তারপর টাকা দেওয়ার কথা বলে শহীদ পরিবারের কাছ থেকে ব্যাংক অ্যাকাউন্ট নম্বর চায় এবং সুকৌশলে এটিএম কার্ডের তথ্য নিয়ে নেয়। তারপর টাকা দেওয়ার সিরিয়াল নাম্বার এর কথা বলে ওটিপি নেয়। ওটিপি নেওয়ার পর প্রতারক চক্রটি কার্ডের টাকা হাতিয়ে নেয়।

আরও পড়ুন: পাঁচ মিলিয়ন ডলারের লোভ দেখিয়ে প্রতারণা, গ্রেফতার ১

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাইবার ইউনিট প্রাথমিক অনুসন্ধানে জানতে পারে চক্রটি প্রতারণার টাকা দিয়ে বিভিন্ন অনলাইন কেনাবেচার প্ল্যাটফর্ম থেকে ভুয়া নাম-ঠিকানা ও মোবাইল নম্বর ব্যবহার করে পণ্য কেনে। পরে শুক্রবার সিআইডির সাইবার ইন্টেলিজেন্স এন্ড রিস্ক ম্যানেজমেন্ট শাখার একটি টিম মাদারীপুরের শিবচর থানার সূর্য্যনগর এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য মো. আকাশ ব্যাপারীকে (২১) গ্রেফতার করে। তিনি চৌধুরী কান্দির দত্ত পাড়া গ্রামের ইসকান ব্যাপারীর ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি অপরাধ স্বীকার করে জানায়, তারা ১৪-১৫ জনের একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে মানুষের টাকা হাতিয়ে নিচ্ছে। গ্রেফতারকৃতের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *