নতুন সরকার যদি আমাকে ডাকে, অবশ্যই সাড়া দেব: নুসরাত ফারিয়া

দলাদলি করা শিল্পীদের কাজ নয় উল্লেখ করে ঢাকাই সিনেমার নায়িকা নুসরাত ফারিয়া বলেছেন, আমরা শিল্পী, আমাদের কাজ মানুষকে বিনোদন দেয়া। সেটাই করে গেছি। কখনো কারও অন্ধ সমর্থক ছিলাম না। যদি সেটা করতাম, মনে সামান্যতম সংকীর্ণতা থাকত, দেশেই আসতাম না। এখন যদি নতুন সরকার তাদের কাজে আমাকে ডাকে, অবশ্যই সাড়া দেব। শিল্পীদের কাজ দলাদলি করা নয়, নিজের অভিনয়শৈলী দিয়ে দর্শক মনে জায়গা করে নেয়া।

গণঅ্যভ্যুত্থানের মুখে রাজনৈতিক পট পরিবর্তনের পর কটাক্ষের শিকার হচ্ছেন আওয়ামীপন্থী বলে পরিচিত এই চিত্রনায়িকা। তিনি দেশের পটপরিবর্তনের পর সামাজিক যোগাযোগমাধ্যমে আপনাকে নিয়ে ট্রল হয়েছে অনেক, দেখেছেন নিশ্চয়ই? এমন প্রশ্নে সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

ফারিয়া আরও বলেন, আমার ক্যারিয়ার ১২ বছরের। ক্যারিয়ার শুরুর পর থেকেই আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় দেখেছি। তারা যখন যে ধরনের কাজে ডেকেছে সাড়া দিয়েছি। আসলে আমি তো এখানে টাইম পাসের জন্য আসিনি। এটা রুটি-রুজির জায়গা। কাজের প্রস্তাব এলে করব, এটাই তো নিয়ম। এখন কেউ যদি আমাকে আওয়ামী সমর্থক ভেবে দূরে ঠেলে দেন, কী করতে পারি?

রাজনৈতিক পটপরিবর্তনকে কীভাবে দেখছেন, এমন প্রশ্নে নুসরাত ফারিয়া বলেন, আমি রাজনীতির মানুষ নই। বিচক্ষণতার সঙ্গে তাই বলতেও পারব না। দেশের ছাত্র-জনতা চেয়েছিল বলেই তো পরিবর্তনটা এসেছে। একজন নাগরিক হিসেবে চাইব, যেটা হয়েছে সেটা যেন মঙ্গলের জন্য হয়। আমার বিশ্বাস, মানুষের মৌলিক চাহিদাগুলোর পাশাপাশি বিনোদনও যেন হারানো গৌরব ফিরে পায়, সেদিকে খেয়াল রাখবে বর্তমান সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *