ঢাকা রাজু ভাস্কর্যের নারী প্রতিকৃতিতে হিজাব!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় হিজাব পড়ানোর ঘটনা ঘটেছে। রোববার (২০ অক্টোবর) গভীর রাতে এ ঘটনা ঘটে। কে বা কারা এ কাজ করেছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

পরে রাত দেড়টার দিকে বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক মাহিন সরকার ও তারিকুল ইসলামের নেতৃত্বে হিজাবটি সরিয়ে ফেলা হয়। এ ঘটনায় জড়িতদের শনাক্ত করতে তদন্ত কমিটি গঠনের কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, রাত ১২টার দিকে কয়েকজন যুবক মাস্ক পরে মোটরসাইকেলে এসে এই হিজাব পরিয়ে দ্রুত পালিয়ে যায়।

এ বিষয়ে তারিকুল ইসলাম বলেন, আওয়ামী ফ্যাসিস্ট ষড়যন্ত্রের বিষয়ে বিপ্লবী ছাত্রজনতাকে সজাগ দৃষ্টি রাখতে হবে। গণঅভ্যুত্থানকে নস্যাৎ করার জন্য ফ্যাসিস্ট শক্তিগুলো চতুর্মুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। রাজু ভাস্কর্যের নারী প্রতিকৃতিতে কালো কাপড় পরিয়ে সাম্প্রদায়িক উসকানি দেয়ার চেষ্টা করা হয়েছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ বলেন, ঘটনার পরেই আমাদের টিম সেখানে উপস্থিত হয় এবং আশপাশের সবার সাথে কথা বলে অভিযুক্তদের বিষয়ে জানার চেষ্টা করে। বিশ্ববিদ্যালয়কে বিতর্কিত করার এই কাজ যারা করেছে তাদের বিরুদ্ধে আমরা খুব দ্রুতই তদন্ত কমিটি গঠন করে অপরাধীদের বিচারের আওতায় নিয়ে আসবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *