ব্রেকিং নিউজ : টেস্ট ও টি-টোয়েন্টির জন্য বাংলাদেশের নতুন অধিনায়কের নাম ঘোষণা!

দীর্ঘ দিন ধরে ফর্মে নেই বাংলাদেশের তিন ফরমেটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। যদি পরিসংখ্যানের দিকে তাকায় তাহলে দেখা যাবে তিন ফরমেট মিলে দীর্ঘ ৩২ ম্যাচে মাত্র ১টি ফিফটি করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সময়ের হিসেবে প্রায় সাড়ে সাত মাস। অধিনায়ক হিসেবে তার এমন পারফরমেন্সের কারণে চারেদিকে হচ্ছে ব্যাপক সমালোচনা।

তবে এবার নড়েচড়ে বসেছে বিসিবি। কাজ শুরু করেছে নতুন অধিনায়ক নিয়ে। নতুন অধিনায়ক হিসেবে যার নাম সবার আগে আসে সেই নামটা হলো মেহেদী হাসান মিরাজ। গত দুই বছর যাবৎ ব্যাট ও বল দুই বিভাগে দারুন পারফরমেন্স করছেন তিনি। চলমান টেস্ট চ্যাম্পিয়নশীপে ইতিমধ্যে ৫৩৮ রান ও ৩০ উইকেট সংগ্রহ করেছেন।

সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের নায়কও মেহেদী হাসান মিরাজ। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হয়েছিলেন সিরিজ সেরা। সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে বাংলাদেশের যা একটু আশা জেগেছিল তাও সেই মেহেদী হাসান মিরাজের জন্য। জাকের আলীর সাথে ১৩৮ রানের জুটি গড়ে বাংলাদেশকে খেলায় রেখেছিলেন তিনি। ৯৭ রানে মিরাজ আউট হওয়ার পর শেষ হয় সব আশা।

সূত্র মতে, তিন ফরমেটে অধিনায়ক থাকছেন না নাজমুল হোসেন শান্ত। কেননা তার যে পারফরমেন্স তাতে তার দলে থাকায় প্রশ্নবিদ্ধ। অধিনায়ক কোটায় দলে রাখতে বাধ্য হচ্ছে বিসিবি সিলেকশন প্যানেল। এবার বাংলাদেশের প্রধান নির্বাচকসহ বাকি দুই নির্বাচক হান্নান ও আব্দুর রাজ্জাক একমত হয়েছেন।

নাজমুল হোসেন শান্তকে দুই ফরমেটের অধিনায়ক থেকে বাদ দিয়ে মিরাজকে দায়িত্ব দেয়া হবে। বিশেষ করে টেস্ট ফরমেটে মিরাজকে অধিনায়ক করতে একমত সিলেকশন প্যানেলসহ বেশ কয়েকজন বোর্ড পরিচালক। বর্তমানে ৮-১০ জন বোর্ড পরিচালক নিজেদের কাজ চালিয়ে যাচ্ছেন। তাদের মধ্যে মিরাজকে অধিনায়ক করার বিষয়ে গভির আলোচনা হয়েছে। প্রায় নীতিগত সিদ্ধান্ত নেয়া শেষ।

ইতিমধ্যে বিসিবি সভাপতি ফারুক আহমেদ মিরাজের সাথে কথা বলেছেন তিনি রাজি আছেন কিনা বা তিনি রেডি আছেন কিনা। মিরাজও জানিয়েছেন আমি প্রস্তুত জাতীয় দলকে লিড করার জন্য। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার পালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *