অধিনায়কত্ব ছাড়ছেন শান্ত!

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন নাজমুল হোসেন শান্ত। মূলত নিজের পারফরম্যান্সে মনোযোগ বাড়াতেই এমন সিদ্ধান্ত নিচ্ছেন টাইগার দলপতি।

বিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে ক্রিকেটভিত্তিক ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজ।

নাজমুলে হোসেন শান্তর প্রতিভা নিয়ে বরাবরই আশাবাদী ছিল বিসিবি। কিন্তু তিনি কখনোই সেই প্রতিভার ছাপ রেখে ধারবাহিক হতে পারেননি। ব্যাট হাতে ক্যারিয়ারের বেশ কিছু ভালো ইনিংস খেললেও ধারবাহিকতার সঙ্গে কখনো বন্ধুত্ব হয়নি বাংলাদেশ অধিনায়কের।

জাতীয় দলের জার্সিতে গত কয়েক মাস ধরে ব্যাট হাতে বেশ ভুগছেন টাইগার অধিনায়ক। তাই নিজের পারফরম্যান্সে উন্নতি করতে নিজের ওপর থেকে নেতৃত্বের চাপ কমাতে চান তিনি। এ কারণেই অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধন্তের কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছেন শান্ত।

ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, বিসিবির বেশ কয়েকজন উর্ধ্বতন কর্মকর্তা শান্তকে অধিনায়ক হিসেবে দায়িত্ব চালিয়ে যাওয়ার পরামর্শ দিলেও সেটাতে রাজী হননি তিনি। এমনকি গত টি-২০ বিশ্বকাপের পরই এ ফরম্যাটের নেতৃত্ব ছাড়তে চেয়েছিলেন তিনি। তবে এখন পর্যন্ত শান্তর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বোর্ড। ওমরাহ পালন করে সভাপতি ফারুক আহমেদ দেশে আসলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিবি।

শান্তর নেতৃত্ব ছাড়া প্রসঙ্গে বিসিবির এক কর্মকর্ত ক্রিকবাজকে বলেছেন, সে (শান্ত) আমাদের জানিয়েছে, দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে সে আর দলকে নেতৃত্ব দিতে চায় না।

বিষয়টি নিয়ে শান্ত বলেন, দেখা যাক কী হয়। কারণ আমি এখনো সভাপতির কাছ থেকে শোনার অপেক্ষায় আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *