বাদ পড়ে যে বিষয়টিকে অজুহাত হিসেবে নিলেন ব্রাজিল কোচ!

উরুগুয়ের কাছে হেরে কোপা পর্ব শেষ হয়েছে ব্রাজিলের। তবে ব্রাজিল সমর্থকদের বেশি হতাশ করেছে সেলেসাওদের খেলার ধরন। খেলোয়াড়দের পারফরম্যান্স নিয়ে প্রশ্নের মুখে পড়েছে কোচ দরিভাল জুনিয়রও। তবে ব্রাজিল কোচ মনে করেন ঘুরে দাঁড়াতে সময় প্রয়োজন তাদের।

কোপা আমেরিকায় তরুণদের উপর ভরসা করেছিলো ব্রাজিল কোচ। ইনজুরির কারনে ছিলেন না নেইমার। বাদ দিয়েছিলেন থিয়াগো সিলভা, কাসেমিরোর মতন অভিজ্ঞদেরও। গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসনদের মতন তারকাদেরও স্কোয়াডে রাখেননি দরিভাল।

সব মিলিয়ে বড় এক পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে ব্রাজিল।

উরুগুয়ের কাছে এবার দলের পরিবর্তনকে অজুহাত হিসেবে নিলেন ব্রাজিল কোচ, ‘এই দল সংস্কারের মধ্য দিয়ে যাচ্ছে। আমি কেবল ৮ ম্যাচ কোচিং করালাম। একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

পথচলায় বাধা আসবে। তবে আমি মনে করি আমরা শিরোপা জিততে পারব। তার জন্য আমাদের সময়ের প্রয়োজন।’

কোপা আমেরিকায় ব্যর্থ হওয়ার পর কোচের চোখ এখন বিশ্বকাপ বাছাইপর্বে। আপাতত সে জায়গায় নজর দিতে চান তিনি, ‘ কোপা আমেরিকা ছিল আমার প্রথম অফিসিয়াল টুর্নামেন্ট,নক আউট ম্যাচে আমরা হেরেছি, যা প্রত্যাশিত ছিলো না।

আমাদের অনেক উন্নতির জায়গা আছে। আপাতত মূল লক্ষ্য বিশ্বকাপে জায়গা করে নেওয়া। এখন পয়েন্ট তালিকায় ছয়ে আছি, যা নিয়ে একদমই স্বস্তিতে নেই আমরা।’
এই ম্যাচে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি দলের সবচেয়ে বড় তারকা ভিনিসিয়ুস জুনিয়র। তার বদলি হিসেবে ছিলেন তরুণ স্ট্রাইকার এনদ্রিক। তবে তার পারফরম্যান্স হতাশ করেছে সমর্থকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *