দায়িত্ব নেয়ার প্রথম দিনেই যে ক্রিকেটারের প্রশংসায় নতুন বিসিবি সভাপতি!

বাংলাদেশের ক্রিকেটে সাবেক সভাপতি নাজমুল হাসান পাপনের অধ্যায় শেষ। আজ (বুধবার) বোর্ড সভায় আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেন তিনি। এরপর দেশের ১৫তম বোর্ড চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান ফারুক আহমেদ। দায়িত্ব গ্রহণের পর সংবাদ সম্মেলন করেন সাবেক এই অধিনায়ক। মিরপুর শেরে বাংলার সংবাদ সম্মেলন কক্ষে থেকে নানা বিষয়ে কথা বলেন ফারুখ আহমেদ।

সদ্য দায়িত্ব নেয়া বোর্ড সভাপতি তার প্রিয় একজন ক্রিকেটারের প্রশংসা করলেন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করে সারা বিশ্বের নজর কেড়েছিলেন বাংলাদেশের লেগ স্পিনার রিশাদ হোসেন। যা ফারুক আহমেদের চোখ এড়াতে পারেনি। এ কারণে দায়িত্ব নেওয়ার প্রথম দিনেই আলাদাভাবে রিশাদের বিষয়ে কথা বলেন ফারুক।

বিসিবি সভাপতি বলেছেন, ‘একটা প্রশ্ন আমি করব, আমার মনে হয় রিশাদ একজন ভালো ক্রিকেটার। সে কিন্তু লঙ্গার ভার্সনটা খুব ভালো খেলতে পারে। (দল গঠনে) এরকম সাজেশন থাকবে। আমার মনে হয় এই ছেলেটা আমাকে খুব ভালো ইমপ্রেস করেছে।’

তিনি আরও বলেন, ‘আমার কাছে মনে হয়েছে ছেলেটা শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে টপ স্পিন ও আর্ম বলের সঙ্গে টার্ন করাতে পেরেছে। যে কারণে আমার কাছে মনে হয়েছে সে টেস্ট ম্যাচ অথবা এইচপি….(দলে খেলতে পারে)। আমি জানিনা ও ‘এ’ টিমে খেলতে গেছে কি না। অন্য যেকোনো একটা লেভেলে লেগ স্পিনারদের অনেক বল করতে হয়। সেজন্য এরকম সাজেশন আর কি।’

মাত্র ২২ বছর বয়সী রিশাদ বর্তমানে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নিয়মিত মুখ। এই ফরম্যাটে এখন পর্যন্ত ২৪টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ২৯ উইকেট নিয়েছেন। এর বাইরে তিনি তিনটি ওডিআই ম্যাচ খেলেছেন, যেখানে তিনি একটি উইকেট নিয়েছেন। টি-টোয়েন্টি ও ওয়ানডে-র পর টেস্টেও দেখা যেতে পারে রিশাদকে। বিসিবি সভাপতির বক্তব্যও একই রকম!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *