আনুষ্ঠানিক ঘোষণার আগেই ফাঁস হলো ‘ব্যালন ডি’অর’ বিজয়ীর নাম, উঠলো আলোচনার ঝড়!

এবারের ব্যালন ডি’অর পুরস্কার অনুষ্ঠান হতে যাচ্ছে আগামী ২৮ অক্টোবর। ওইদিন ফ্রান্স ফুটবল ও উয়েফা-এর যৌথ উদ্যোগে ২০২৩-২৪ ফুটবল মৌসুমের সেরা খেলোয়াড়কে পুরস্কৃত করা হবে। যেখানে প্রতিনিয়ত তিনটি নাম উঠে আসছে। তারা হলেন রিয়ালের দুই তারকা ভিনিসিয়াস জুনিয়র ও জুড বেলিংহাম এবং ম্যান সিটির মিডফিল্ডার রদ্রি।

এই তিনজনের মধ্যে একজন বিদায়ী মৌসুমের সেরা ফুটবলারের পুরস্কার জিতবেন বলে মনে করা হচ্ছে। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানায়, পুরস্কারটি রদ্রি-বেলিংহাম নয়, রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়রের হাতে যাবে। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের জার্সিতে দুর্দান্ত পারফর্ম করেছেন ভিনিসিয়াস জুনিয়র।

২৮ অক্টোবর, ভিনিসিয়াস জুনিয়র প্যারিসের শ্যাটেলেট থিয়েটারে ব্যালন ডি’অর অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে তার অসাধারণ পারফরম্যান্সের জন্য তিনি ইতিমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন, যা তার অসাধারণ ক্যারিয়ারের অন্যতম মাইলফলক।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন এই ব্রাজিলিয়ান তারকা। সাপোর্টিং রোল থেকে তিনি চলে গেছেন দলের কেন্দ্রীয় খেলোয়াড়ে। তার চমৎকার পারফরম্যান্স, বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে, তাকে শীর্ষে নিয়ে যায়।

শুধু তাই নয়, ব্যালন ডি’অর জেতার দুদিন পর, নাইকি মাদ্রিদের গ্রান ভায়াতে তার স্টোর পুনরায় চালু করতে চলেছে, ভিনিসিয়াস এবং সোনালি রঙের থিমটি তার প্রধান আকর্ষণগুলির মধ্যে একটি। এছাড়া তার জন্য ইতিমধ্যে গোল্ডেন বুটও প্রস্তুত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *