থমকে গেলো টেস্ট! ৩ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ!

আলোর স্বল্পতার কারণে আপাতত বন্ধ আছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচ। খেলার স্থগিত হওয়ার আগে পর্যন্ত ৩৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১০৭ রান। মুমিনুল হক ৪০ রান নিয়ে এবং মুশফিকুর রহিম ৬ রান নিয়ে উইকেটে রয়েছেন।

শুক্রবার ভেজা আউটফিল্ডের কারণে কানপুর টেস্ট শুরু হতে দেরি হয়। পেসারদের জন্য সহায়ক হতে পারে, এমনটা ভেবে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

বাংলাদেশের দুই ওপেনার সাদমান ইসলাম এবং জাকির হাসান দেখেশুনে ইনিংস শুরু করলেও বেশি সময় টিকতে পারেননি। নবম ওভারে আকাশ দীপের বলে স্লিপে দুর্দান্ত ক্যাচ দিয়ে জাকির ২৪ বল খেলে শূন্য রানে ফেরেন। যদিও রিপ্লেতে নিশ্চিত হওয়া যায়নি বল মাটিতে স্পর্শ করেছিল কিনা, তবুও আম্পায়ার আউটের সিদ্ধান্ত দেন।

এরপর সাদমান ইসলামও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৬ বলে ২৪ রান করে আকাশ দীপের বলে এলবিডব্লিউ হন। আম্পায়ার প্রথমে আউট না দিলেও ভারতের রিভিউ চাওয়ার পর সিদ্ধান্ত বদলানো হয়। দলীয় ২৯ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে।

এদিকে, মুমিনুল হক একপ্রান্ত আগলে রেখে ৪০ রানে অপরাজিত আছেন, আর মুশফিকুর রহিম উইকেটে ৬ রানে টিকে আছেন। তবে আলোর স্বল্পতার কারণে খেলা আপাতত বন্ধ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *