সাকিবের বিদায়ের পিছনে যে মূল কারণ ছিল, তা স্রেফ জানিয়ে দিলেন কোচ সালাউদ্দিন!

সাকিবের বিদায়ে দেশের সব শ্রেণি-পেশার মানুষ ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া জানাচ্ছেন। এর থেকে বাদ যাচ্ছে না দেশের শোবিজ খাত সব তারকারাও তাদের মত প্রকাশ করছেন। সাকিবের বিদায় নিয়ে কথা বললেন অভিনেত্রী জাহরা মিতু।

এদিকে তার গ্রামের বাড়িতে শুরু হয়েছে নানা সমালোচনা। ছোট বড় সবাই অবাক হয়েছে সাকিবের অবসরের কথা শুনে। কেন করলো এমন টা সবার প্রশ্ন একটাই। তারা চায় যে আরও ২-৩ বছর সাকিব ক্রিকেট খেলুক। দেশের হয়ে সাকিবের অনেক কিছু দেবার আছে।

এদিকে বাংলাদেশের সাবেক লেগ স্পিনার রফিক তার অবসর নেয়াতে গভীরভাবে মর্মাহত। তিনি নিজেও জানেন না যে সাকিব এত তাড়াতাড়ি অবসর নেবে।

তার দাবি যে বিসিবি যে সব কিছু খতিয়ে দেখে যে কোথাও কোন ভুল হচ্ছে কি না। যদি হয়ে থাকে তাহলে যেন সব ঠিক করে সাকিবকে খেলায় ফিরে আনে।।

আরও একটা চমকপ্রদ ব্যাপার হলো বাংলাদেশের সাবেক কোচ সালাউদ্দিন বলেন, ‘ সাকিবের সাথে আমার দুই দিন আগেও অনেক সময় ধরে কথা হয়েছে। আমাক সে ভাবে কিছুই জানায়নি সে। সবাই আমাক ফোনে কল করেছিল যাতে আমি সাকিবকে ফেরাই। বাট আমি কারও কল পিক করি নি।’

তিনি আরও বলেন, ‘সাকিবের অবসর নেয়ার পিছনে মুল কারণ ছিল অন্য কিছু। তার খারাপ পারর্ফমেসের জন্য না। সে বিভিন্ন ধরনের সমস্যায় ভুগছিল। সে একসাথে রাজনীতির চাপ, বিশেষ করে তার মাথায় খুনের বোঝা, দেশে না ফেরার ব্যাপার, আবার দলের হয়ে খেলার ব্যাপার, সব মিলিয়ে সে ব্যাকফুটে ছিল। সে জন্যই সাকিব অবসর নিতে বাধ্য হন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *