৩ শর্তে জাতীয় দলে ফিরতে রাজি তামিম ইকবাল!

বাংলাদেশের সেরা ড্যাশিং ওপেনার ও জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন গত ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর। তারপর থেকে আর দেশের জার্সি গায়ে জড়াননি বাংলাদেশের সর্বকালের সেরা এই ওপেনার।

ঘরোয়া লিগ খেললেও জাতীয় দলে তামিমের ভবিষ্যৎ কী তা নিয়ে লম্বা সময় ধরে চলছে আলোচনা। দলে ফেরার বিষয়ে নতুন বার্তা দিলেন তামিম ইকবাল।

আজ রোববার (২৯ সেপ্টেম্বর) একটি ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে নিজের ফেরা প্রসঙ্গে তামিম বলেন, ‘আমি যেভাবে শেষ করেছি, তাতে আমি মোটেও সন্তুষ্ট নয়। তাই আমার জন্য দলে ফিরে খেলার জন্য একটা কারণ দরকার। আমি তেমন অমন মানুষ নই যে এই পরিস্থিতিতে আসলাম আর ৪-৫ টা ম্যাচ খেললাম। তাহলে মূল বিষয় টা কি?’

তামিম আরও বলেন, ‘সবাই বলছে আমি যাতে ফিরে আসি, তারা আমাকে চায়। তবে, আমি যদি ৪-৫টি ম্যাচের জন্য আসি, সেটা কি বাংলাদেশ দলকে সাহায্য করবে? যদি একটা সঠিক পরিকল্পনা থাকে যে তারা আসলে কি অর্জন করতে চায়, তাহলে হয়তো আমি বিষয়টি নিয়ে ভেবে দেখব এবং আমরা পরবর্তীতে কথা বলতে পারি।’

অবশ্য তামিমের বিষয়ে নিশ্চিত করে কিছু না জানালেও তাকে হয় মাঠে নাহয় বোর্ডের কোনো দায়িত্বে দেখতে চান বিসিবি সভাপতি ফারুক আহমেদ। এখন দেখার মাঠ না বোর্ড, তামিমের পরবর্তী গন্তব্য কোথায়।

এদিকে তিনি আরও বলেছেন যে, চ্যাম্পিয়ন ট্রফিতে যদি সিনিয়ররা একসাথে খেলে, তারপ সাথে বিসিবি যদি আমাকে আমন্ত্রণ জানায়, আর সবশেষে তিনি বলে যে, তার সতীর্থরা যদি আমন্ত্রণ জানায়, তবেই তিনি জাতীয় দলে ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *