মিজানুর রহমান আজহারীর ভাইরাল হওয়া স্ট্যাটাসের উত্তর দিলেনঃ সারজিস!

জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী দীর্ঘ প্রায় সাড়ে চার বছর পর দেশে ফিরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। বুধবার দেশে ফিরে তিনি তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে মাতৃভূমিতে পৌঁছানোর খবর দেন এবং আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পোস্টে তিনি লেখেন, “আলহামদুলিল্লাহ, সহি-সালামাতে প্রিয় মাতৃভূমিতে এসে পৌঁছলাম। পরম করুণাময় এই প্রত্যাবর্তনকে বরকতময় করুন। দুআর নিবেদন।”

এই পোস্টটি সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ভাইরাল হয়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত পোস্টটিতে প্রায় দেড় মিলিয়ন রিয়েকশন, ১ লাখ ৭৫ হাজারেরও বেশি শেয়ার এবং ৫ লাখের বেশি কমেন্ট এসেছে। ইসলামি স্কলার শায়খ আহমাদুল্লাহ তার পোস্টে মন্তব্য করে আজহারীর প্রত্যাবর্তনকে স্বাগত জানিয়েছেন এবং তার এই ফেরা দেশ ও দীন ইসলামের জন্য কল্যাণ বয়ে আনুক বলে প্রার্থনা করেছেন।

মাওলানা আজহারীর দেশে ফেরার এই খবর তার ভক্ত ও অনুসারীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাসের সৃষ্টি করেছে।

সমন্বয়ক সারজিস আলম লিখেছেন, মাতৃভূমিতে স্বাগতম।

দেশের আরেক জনপ্রিয় বক্তা আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ তাকে স্বাগতম জানিয়ে লিখেছেন, ‘আহলান সাহলান মারহাবা! আল্লাহ তায়ালা আপনার আগমনকে নিরাপদ করুন। আপনার দ্বারা ইসলামের আলো দিক দিগন্তে ছড়িয়ে দিন।’

মালয়েশিয়া প্রবাসী তরুণ আলেম মুফতি ইউসুফ সুলতান স্মৃতিচারণ করে লিখেন, ‘আহলান ওয়া সাহলান প্রিয় ভাই। আপনার জীবনের স্বপ্ন কী, জানতে চেয়েছিলাম একদিন। আপনি বলেছিলেন, আবার তাফসীরের মাহফিলে ফিরে যেতে চান, আপনি তাফসীরে কুরআনকে ভালবাসেন। আল্লাহ তায়ালা আপনার স্বপ্ন কবুল করুন। আপনাকে – আমাদেরকে সবাইকে এক হয়ে ইখলাসের সঙ্গে দ্বীনের কাজ করার তাওফীক দান করুন। আমীন।’

২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ থেকে মালয়েশিয়া চলে যাওয়ার ঘোষণা দেন মিজানুর রহমান আজহারী। এরপর থেকে মালয়েশিয়াতেই অবস্থান করছিলেন তিনি। তখন এক ফেসবুক পোস্টে তিনি লেখেন, পারিপার্শ্বিক কিছু কারণে এখানেই এ বছরের তাফসির প্রোগামের ইতি টানতে হচ্ছে। তাই, মার্চ পর্যন্ত আমার বাকী প্রোগ্রামগুলো স্থগিত করা হলো। রিসার্চের কাজে আবারও মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে আবারও দেখা হবে ও কথা হবে ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *