ভারতের কাছে ভরাডুবির পরও যত টাকার পুরস্কার পেলেন টাইগার ক্রিকেটার!

ভারতের তরুণ দলটি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সহজেই বাংলাদেশকে পরাজিত করেছে। ভারতের এই দলে দুইজন নতুন খেলোয়াড় ছিল এবং আগের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে মাত্র তিনজন খেলোয়াড় খেলেছেন। তবুও ভারতীয় দলটি শক্তিশালী প্রমাণিত হয়, যেখানে বাংলাদেশের বিশ্বকাপ দল অপরিবর্তিত থাকা সত্ত্বেও তারা ভালো পারফর্ম করতে পারেনি।

ম্যাচের প্রথম ওভারে লিটন দাস আউট হয়ে গেলে বাংলাদেশ চাপে পড়ে এবং সেই চাপ থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। ভারতের পেসার আরশদীপ সিং শুরুতেই দুটি উইকেট নিয়ে বাংলাদেশের ওপর বড় চাপ সৃষ্টি করেন। ভারতের নতুন বোলার মায়াঙ্ক যাদব তার প্রথম আন্তর্জাতিক ম্যাচে একটি মেইডেন ওভার দেন, যা তার আত্মবিশ্বাস বাড়ায়। পরে বরুণ চক্রবর্তী বাংলাদেশের মিডল-অর্ডারে গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে তাদের আরও বিপদে ফেলে দেন। বাংলাদেশের ব্যাটিং লাইন পুরোপুরি ভেঙে পড়ে এবং তারা মাত্র ১২৭ রানে অলআউট হয়ে যায়, যা ভারতের জয়ের পথ সুগম করে।

ভারত খুব সহজেই এই ছোট লক্ষ্য তাড়া করতে শুরু করে। সঞ্জু স্যামসন শুরু থেকেই ভালো ব্যাট করেন এবং সূর্যকুমার যাদবও দ্রুত রান তোলেন। ভারত ৪৯ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে। ভারতের পেসার আরশদীপ সিং বল হাতে দুর্দান্ত পারফর্ম করেন এবং তিনি এখন ভারতের পঞ্চম সর্বোচ্চ টি-টোয়েন্টি উইকেট সংগ্রাহক।

বাংলাদেশ: ১২৭ রান (মেহেদী হাসান মিরাজ ৩৫, আরশদীপ সিং ৩-১৪, বরুণ চক্রবর্তী ৩-৩১) ভারত: ১৩২/৩ (হার্দিক পাণ্ডিয়া ৩৯, সূর্যকুমার যাদব ২৯, সঞ্জু স্যামসন ২৯, মেহেদী ১-৭)

ভারত ৭ উইকেটে জয়ী

জাকের আলী : স্মার্ট স্যাভার অফ দ্য ম্যাচ। পেয়েছেন ১ লাখ রুপি পুরস্কার।

এটুকুই আজ বাংলাদেশের প্রাপ্তি, কি বলেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *