আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়ে ফুটবল ইতিহাসের প্রথম দল হিসেবে নতুন বিশ্ব রেকর্ড গড়লো ব্রাজিল!

ব্রাজিল ফুটসাল বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে তাদের ষষ্ঠ (হেক্সা) শিরোপা নিশ্চিত করেছে। উজবেকিস্তানের তাসখন্দে অনুষ্ঠিত এই ফাইনালটি ছিল অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, যেখানে ব্রাজিল তাদের পুরনো শক্তি ও অভিজ্ঞতার পরিচয় দিয়েছে। এই জয়ের মাধ্যমে তারা ফিফা ফুটসাল বিশ্বকাপের সর্বোচ্চ ছয়বারের চ্যাম্পিয়ন হিসেবে নিজেদের নাম লিখিয়েছে।

খেলার শুরু থেকেই ব্রাজিল নিজেদের আধিপত্য দেখায়। পঞ্চম মিনিটেই ব্রাজিলের তারকা খেলোয়াড় ফেরাও একটি দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে দেন। মার্সেনিওর দারুণ পাস থেকে বল পেয়ে ফেরাও আর্জেন্টিনার ডিফেন্সকে পরাস্ত করেন। আর্জেন্টিনা তখন থেকেই খেলার গতি বাড়ানোর চেষ্টা করে, তবে ১২তম মিনিটে রাফা সান্তোসের আরেকটি গোল তাদের হতাশা আরও বাড়িয়ে দেয়, যেটা ব্রাজিলকে ২-০ গোলে লিড এনে দেয়।

প্রথমার্ধে আর্জেন্টিনা অনেক চেষ্টা করেও কোনো গোল করতে পারেনি, আর ব্রাজিল ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা খেলায় ফিরতে চেষ্টা চালায় এবং আক্রমণও বাড়ায়, কিন্তু ব্রাজিলের রক্ষণ তাদের কোনো ভালো সুযোগ তৈরি করতে দেয়নি।

ম্যাচের শেষের দিকে, ৩৮তম মিনিটে আর্জেন্টিনার মাটিয়াস রোসা একটি গোল করেন, যা তাদের ব্যবধান ২-১ এ কমিয়ে আনে। তবে শেষ মুহূর্ত পর্যন্ত আর্জেন্টিনা সমতা আনতে ব্যর্থ হয় এবং ব্রাজিল ২-১ গোলের ব্যবধানে জয় নিশ্চিত করে। এই জয়ের মাধ্যমে ব্রাজিল ষষ্ঠবারের মতো ফুটসাল বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়, যা তাদের ফুটসাল ইতিহাসে এক নতুন মাইলফলক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *