বঙ্গভবনের সামনে সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাংবাদিকসহ ৫ জন আহত!

মঙ্গলবার (২২ অক্টোবর) রাত সোয়া ৮টার দিকে এই আহতের ঘটনা ঘটে। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহতরা হলেন, শ্যামপুর বহুমূখী স্কূল এন্ড কলেজের শিক্ষার্থী ফয়সাল আহমেদ বিশাল (২৪), কুমিল্লা ভিক্টরিয়া কলেজের শিক্ষার্থী আরিফ খান (২০), বার্তা ২৪ এর স্টাফ রিপোর্টার রাজু আহমেদ (২৫), ভিডিও জার্নালিস্ট রিপন রেজা (২৮) ও হকার শফিকুল ইসলাম (৪৫)।

আহত সাংবাদিক রাজু আহমেদ জানান, বঙ্গভবনে রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে ছাত্র জনতার বিক্ষোভ চলছিল। রাতে বিক্ষোভের সময় ছাত্র জনতা ব্যারিকেড ভেঙ্গে ভিতরে ঢুকার চেষ্টা করে। এসময় কে বা কারা সাউন্ড গ্রেনেড ছুড়ে। এতে তার কানে সমস্যা হয়।

আহত শফিকুল ইসলাম জানান, তিনি একজন হকার। বিকেল থেকে রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে ছিলেন। বিস্ফোরণে তার পায়ে আঘাত লাগে।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. ফারুক জানান, বঙ্গভবনের সামনে থেকে ৫ জন আহত হয়ে হাসপাতালে এসেছিলেন। এদের মধ্যে ৩ জনেরর পায়ে আঘাত ছিলো। সাউন্ডের কারণের বাকি ২ জনের কানে সমস্যা হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তারা হাসপাতাল ছেড়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *