হঠাৎ দফায় দফায় আওয়ামী লীগের বোমা বিস্ফোরণ: নগরজুড়ে আতঙ্ক

আধিপত্যের জানান দিতে কালকিনিতে আওয়ামী লীগের দুই গ্রুপ প্রতিযোগিতা করে কয়েক দফা বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। ভোরের আলো ফুটতে না ফুটতেই শুরু হওয়া বোমার মুহুর্মুহু শব্দে এদিন আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন পৌরবাসী।

রোববার কালকিনির পৌর এলাকার ঠেঙ্গামারা গ্রামে অলিল হাওলাদার গ্রুপ ও খলিল গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে। অলিল সাবেক এমপি আব্দুস সোবহান গোলাপের সমর্থক আর খলিল আরেক সাবেক এমপি তাহমিনা সিদ্দিকীর সমর্থক ছিলেন।

ঘটনার পর এলাকা প্রায় জনশূন্য হয়ে পড়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তবে তাৎক্ষণিক আটকের পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

সূত্র জানায়, পৌর এলাকার ২নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর অলিলের সঙ্গে একই এলাকার খলিলের দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জেরে প্রথমে শনিবার রাত থেকে অলিল গ্র“পের সঙ্গে খলিল গ্রুপের ধাওয়া-পালটাধাওয়া ও ব্যাপক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। দ্বিতীয় পর্যায়ে রোববার ভোর ৫টা থেকে কয়েক দফায় শতাধিক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, বোমা বিস্ফোরণের ঘটনায় আমরা আতঙ্কে আছি। রাতে ভয়ে ঘুমাতে পারি না। আমরা এর একটা সমাধান চাই। অলিল বলেন, খলিল দলবল নিয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে আমাদের এলাকা ছাড়া করেছে। আমাদের লোকজন বোমা বিস্ফোরণ ঘটায়নি। খলিল বলেন, অলিল হঠাৎ করে দলবল নিয়ে এলাকায় ঢুকে অতর্কিতভাবে হামলা চালিয়েছে। বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। আমরা তার বিচার চাই।

কালকিনি থানার ওসি হুমায়ন কবির জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। একজনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *