বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের আগে এলো দুঃসংবাদ!

চলমান টি-২০ বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আজ নেদারল্যান্ডসের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সুপার এইট নিশ্চিত করতে চাইলে টাইগারদের সামনে আজ জয়ের বিকল্প নেই। ডাচদের জন্যও সমীকরণ অভিন্ন।

সেন্ট ভিনসেন্টের আর্নস ভ্যালে ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ৮টায়। এর আগে রাত ৮টায় টস হওয়ার কথা থাকলেও এসেছে দুঃসংবাদ। বৃষ্টির কারণে মাঠ ঢাকা। অর্থাৎ, নির্ধারিত সময়ে শুরু হচ্ছে না ম্যাচ।

মহাগুরুত্বপূর্ণ এক ম্যাচ। বাংলাদেশের জন্য যেমন, নেদারল্যান্ডসের জন্যও। কিন্তু অচেনা মাঠ। দু’দলের জন্যই সমান। দশ বছর ধরে ক্রিকেট নির্বাসনে থাকা আর্নস ভ্যালে ক্রিকেট স্টেডিয়ামের প্রত্যাবর্তন এই ম্যাচ দিয়েই।

নয় বিশ্বকাপ ভেন্যুর মধ্যে সবার শেষে যাত্রা শুরু হচ্ছে সেন্ট ভিনসেন্টের। পেছনে ফিরে তাকালে সুখস্মৃতি খুঁজে পেতেই পারে বাংলাদেশ। নেদারল্যান্ডসও স্বপ্ন দেখছে বাংলাদেশকে হারিয়ে সুপার এইটে ওঠার। নিজেদের এগিয়েও রাখছে ডাচরা।

এই ম্যাচের ফলাফলের ওপর তাকিয়ে আছে গ্রুপ ‘ডি’ এর বাকি চার দল। এরই মধ্যে এখান থেকে সুপার এইট নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। একটি স্পটের জন্য লড়াইয়ে রয়েছে গ্রুপের বাকি চার দল।

এ ম্যাচে ফলাফল এলে শেষ হয়ে যাবে লংকানদের ক্ষীণ সম্ভাবনা। তাই এমন ম্যাচের দিনে আবহাওয়া বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে দু’দলের সামনে। এ অবস্থায় স্থানীয় আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী খুশি হওয়ার কথা দুদলের সমর্থকদের।

মেঘ সূর্যের লড়াইয়ে এদিন মাঠের আশপাশে তাপমাত্রা থাকবে ৩০ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াস। পাশে সমুদ্র থাকায় ঠান্ডা হাওয়া বইবে মাঠে, যা ক্রিকেটের জন্য সবচেয়ে মানানসই আবহাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *