টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একনজরে দেখেনিন একাদশ!

টি-টোয়েন্টি বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এ ম্যাচে জয় পেলে সুপার এইটের পথে অনেকটা এগিয়ে যাবে টিম টাইগার্স। এমন সমীকরণের ম্যাচে টস হেরে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে নেদারল্যান্ডস। কন্ডিশন বিবেচায় বাংলাদেশ একাদশে এসেছে পরিবর্তন। বৃহস্পতিবার (১৩ জুন) সেন্ট ভিনসেন্টের আর্নস ভ্যাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত পৌণে ৯টায়।

তামিম-সাকিবদের হাতছানি দিয়ে ডাকছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচের জয় পাওয়ায় সেই সম্ভাবনা উজ্জ্বল হয়। তবে দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যাওয়ায় অপেক্ষা বাড়ে টাইগারদের সামনে। ম্যাচটিতে জয় পেলে অনেকটাই নিশ্চিত হয়ে যেত সুপার এইট। অবশ্য এখনো সুযোগ রয়েছে টাইগারদের সামনে। আজকের মহাগুরুত্বপূর্ণ ম্যাচ ডাচদের বিপক্ষে জয় পেলে প্রসারিত হবে সুপার এইটে খেলার পথ।

ম্যাচটি বাংলাদেশের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি নেদারল্যান্ডসের জন্যও। কিন্তু অচেনা মাঠ। দু’দলের জন্যই সমান। দশ বছর ধরে ক্রিকেট নির্বাসনে থাকা আর্নস্ট ভ্যাল ক্রিকেট স্টেডিয়ামের প্রত্যাবর্তন এই ম্যাচ দিয়েই। নয় বিশ্বকাপ ভেন্যুর মধ্যে সবার শেষে যাত্রা শুরু হচ্ছে সেন্ট ভিনসেন্টের। পেছনে ফিরে তাকালে সুখস্মৃতি খুঁজে পেতেই পারে বাংলাদেশ।

বাংলাদেশ তাদের একাদশে অপরিবর্তিত রাখলেও একাদশে একটি পরিবর্তন এনেছে নেদারল্যান্ডস।

ইতোমধ্যে গ্রুপ ‘ডি’ থেকে সুপার এইট নিশ্চিত হয়েছে দক্ষিণ আফ্রিকার। এই ম্যাচের ফলাফলের ওপর তাকিয়ে আছে গ্রুপ ‘ডি’ এর বাকি চারদল। একটি স্পটের জন্য লড়াইয়ে রয়েছে গ্রুপের বাকি চার দল। যদিও এ ম্যাচের ফলাফল হলে, শেষ হয়ে যাবে লঙ্কানদের ক্ষীণ সম্ভাবনা। তাই এমন ম্যাচের দিনে আবহাওয়া বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে দু’দলের সামনে।

এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচ দেখতে মুখিয়ে আছে বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে থাকা টাইগার ভক্তরা। বাংলাদেশে ম্যাচটি সরাসরি দেখাবে নাগরিক টিভি। ম্যাচটি বিনামূল্যের পাশাপাশি সাবক্রিপশনের মাধ্যমেও মোবাইলে দেখার সুযোগ রয়েছে। বিনামূল্যে ম্যাচটি উপভোগ করতে এই লিঙ্কে ক্লিক করুন। এ ছাড়া নূন্যতম একদিনের প্যাকেজ কিনে ম্যাচটি উপভোগ করার সুযোগ রয়েছে। সেক্ষেত্রে এই লিঙ্কে ক্লিক করতে হবে।এছাড়াও বল বাই বল ম্যাচ আপডেট পেতে এখানে ক্লিক করুন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
তানজিদ হাসান, লিটন দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, জাকের আলী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *