অবাক ক্রিকেটবিশ্ব! রোহিত-কোহলির পর আরও এক ভারতীয় তারকার অবসর ঘোষণা!

অনেক অপেক্ষার পর অবশেষে ফাইনাল জুজু তাড়াল ভারত। টানা অনেকগুলো বিশ্বকাপের ফাইনাল হারের পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারতীয়রা। ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পরপরই অবসরের ঘোষণা দিয়েছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। এবার টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় বললেন রবীন্দ্র জাদেজাও।

অনেকবার হৃদয়ভঙ্গের পর বিশ্বকাপ জিতেছে ভারত। সর্বশেষ কয়েকটি বিশ্বকাপে যেভাবে ফাইনালে গিয়ে হেরেছে তারা, তাতে এবারের বিশ্বকাপ জয়টা তাদের জন্য একটু বিশেষ। আর এই বিশেষ অর্জনের পরপরই টি-টোয়েন্টি ফরম্যাট ছেড়েছেন বিরাট এবং রোহিত। তাদের পথেই হাঁটলেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার রবীন্দ্র জাদেজা। রোববার (৩০ জুন) নিজের ইনস্টাগ্রাম একাউন্ট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘কৃতজ্ঞতা পূর্ণ হৃদয় নিয়ে আমি টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। অবিচল ঘোড়ার মতো সবসময় গর্বের সঙ্গে দেশকে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। এবং অন্যান্য ফরম্যাটে ভবিষ্যতেও সেটা করে যাব।’

টি-টোয়েন্টিতে না খেললেও ক্রিকেটের অন্যান্য ফরম্যাটে খেলে যাবেন জাদেজা, অবসর ঘোষণার পোস্টে সেটাও স্পষ্ট করেছেন জাদেজা। বিশ্বকাপ জয়ে তার টি-টোয়েন্টি ক্যারিয়ার পরিপূর্ণ হয়েছে বলেও পোস্টে জানিয়েছেন তিনি। সমর্থনের জন্য দর্শকদের জানিয়েছেন ধন্যবাদ।

তিনি লিখেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় আমার জন্য স্বপ্ন সমান হওয়ার মতো। এটি আমার টি-টোয়েন্টি ক্যারিয়ারের সর্বোচ্চ চূড়ার মতো। অনেক অনেক স্মৃতি এবং নিস্বার্থ সমর্থনের জন্য ধন্যবাদ।’

২০০৯ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিত অভিষেক হয় রবীন্দ্র জাদেজা। এরপর থেকে এই ফরম্যাটে ৭৪ ম্যাচ খেলে ৫১৫ রান এবং ৫৪ উইকেট নিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *