ব্রেকিং নিউজ: বাংলাদেশের পরবর্তি হেড কোচ সালাউদ্দিন, দুই বছরের চূক্তি!

এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সবথেকে বড় খবর হল কোচিং স্টাফে বড় ধরনের পরিবর্তন আসতে যাচ্ছে। ইতিমধ্যে আমরা বিভিন্ন সূত্রে জানতে পেরেছি যে, আগামী কালকে যে বোর্ড মিটিংটা আছে, বিশ্বকাপ পরবর্তী জরুরি সভা সেখানে। কিন্তু বোর্ড পরিচালকরা যে বিষয়গুলোকে প্রাধান্য দেবেন তার মধ্যে প্রথম সারিতে রয়েছে বাংলাদেশের কোচিং স্টাফে পরিবর্তন। আপনারা সবাই আসলে চান যে হাতুরুসিংহে তার নিজ দেশ ছিলেন।

মোস্ট প্রবাবলি ২০২৫ সালের জানুয়ারি ফেব্রুয়ারি পর্যন্ত তিনি থাকতে চান। তার এই চাওয়াটাকে কতটুকু প্রাধান্য দেবে বিসিবি সেটাই এখন দেখার বিষয়। তার থেকেও ইম্পর্ট্যান্ট বিষয় হচ্ছে, এখন পর্যন্ত ক্রিকেট বোর্ডের যে কোচিং স্টাফে আদর্শের প্রধান কোচের জায়গায় যে দুটি নাম বারবার আসছে তার মধ্যে আটকে রয়েছে হচ্ছে কুমিল্লার কোচ সালাউদ্দিন এবং দুয়ে রয়েছেন মাহমুদ সুজন। মাহমুদ সুজনকে যখন ব্যক্তিগত ভাবে প্রশ্ন করা হয়েছে যে, আপনি আসলে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে কাকে দেখতে চান?

খালেদ মাহমুদ সুজন তখন বলেছে, আমার থেকে সালাউদ্দিন ১০০ গুণ বেটার কোচ। তার মানে কী দাঁড়াচ্ছে যে সবার কথার এক কথা মূল কথা সেটা হচ্ছে কোচ সালাউদ্দিন। তবু পরিচালকরা অফিশিয়ালি ভাবে এখনও কোন গণমাধ্যমকে নিশ্চিত করেননি বিষয়টা। আগামীকাল যে বোর্ড মিটিং হবে সেখানে তারা বিষয়টাকে নিয়ে আলোচনা করবেন। বিশ্বকাপ শেষ আসলে আমাদের প্রাপ্তিটা কী?

আমাদের যে বোলিং সাইট ছিল সেখানে কিন্তু আমরা রিশাদ হোসেনকে কথা না বললেই নয়। মাত্র সাতটি ম্যাচ খেলে ১৪ টি উইকেট পেয়ে ইতিমধ্যে ১ সুনাম অর্জন করেছেন। তার পাশাপাশি তাসকিন তামিম সাকিবরা কিন্তু অনেকটা ভালো পারফর্ম করেছে। এই জায়গাটাতে যদি আমাদের ব্যাটিং সাইড গুলো অ্যাটলিস্ট তাঁদের ক্যাপাসিটি যেটা আছে সেখান থেকে ৫০% দিতে পারত ইনশাল্লাহ। আমরা অনেক ভালো একটা রেজাল্ট পেতাম আমরা। প্রথমত, ক্যাপ্টেন্সিতে ১ বড় ধরনের পরিবর্তন পাচ্ছি।

কালকে বোর্ড মিটিংয়ে শান্ত জায়গায় হয়তো তাসকিনের নাম বা মেহেদী হাসান মিরাজের নাম এসেছে। আমাদের রিয়াদ সাকিবের নামও আছে। কিন্তু যেহেতু শাকিবের ব্যস্ততা বিভিন্ন অন্যান্য ব্যবসায়িক এবং রাজনৈতিক কার্যক্রম ব্যাস্ত এবং রিয়াদের অবসরে যাওয়ার সময় অনেক বয়স হয়েছে। সিনিয়র ক্রিকেটার এই জায়গাটাতে তাসকিন এবং মেহেদী হাসান মিরাজ কিন্তু এগিয়ে থাকবে। জাতীয় দলের বিশেষ করে ৩ ফর্ম্যাট, টেস্ট ওডিআই এবং টি টোয়েন্টিতে ক্যাপ্টেন হিসাবে আর কোচের ব্যাপারে যদি বলি, সে ক্ষেত্রে সালাউদ্দিন কিন্তু ফার্স্ট থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *