ঘুমের জন্য বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলা হয়নি তাসকিনের! যা বলছেন বিসিবির কর্মকর্তা!

দাপটের সঙ্গে খেলেই সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে জায়গা করে নেয় বাংলাদেশ দল। তবে সেখানে পুরাই ব্যর্থ ছিল টাইগাররা। সুপার এইটে ভারতের গুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র দুইজন পেসার নিয়ে মাঠে নামে হাথুরুসিংহের শিষ্যরা। যেখানে অনুপস্থিত ছিলেন দলের গুরুত্বপূর্ণ সদস্য ও সহ-অধিনায়ক তাসকিন আহমেদ।

ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের বিপরিতে তাসকিনকে একাদশে না দেখে অবাক হয়েছিলেন অনেকেই। অবশ্য এর পেছনে ছিল চাঞ্চল্যকর এক ঘটনা। গত ২২ জুন অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই ম্যাচের আগে ঘুমের জন্য টিম বাস মিস করেন তাসকিন, যার ফলে তাকে একাদশে দেখা যায়নি বলে গুঞ্জন রয়েছে।

অবশ্য তাসকিন নিজের ভুলের জন্য নাকি সতীর্থদের কাছে ক্ষমাও চেয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির একজন কর্মকর্তা ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’কে নিশ্চিত করেছেন এই খবর।

ভারতের বিপক্ষে একাদশে তাসকিনের খেলা নিশ্চিত ছিল। কিন্তু ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় টিম ম্যানেজম্যান্ট থেকে শুরু করে কোচ, অনেকেই তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। তবে সঠিক সময় তাসকিনের সঙ্গে যোগাযোগে ব্যর্থ হন তারা। এরপর ম্যানেজম্যান্ট বিসিবির একজন কর্মকর্তাকে টিম হোটেলে রেখে যান তাসকিনকে নিয়ে যেতে।

পরবর্তীতে তাসকিনকে সঠিক সময়ে না পেয়ে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে তাকে একাদশে না রাখার সিদ্ধান্ত নেন বলে গুঞ্জন উঠে। যদিও নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির ওই কর্মকর্তা তেমনটা মানতে নারাজ।

সোমবার (১ জুলাই) ক্রিকবাজকে ওই কর্মকর্তা বলেছেন, ‘এটা সত্য যে, টিম বাস মিস করার পরও তাসকিন পরে দলের সঙ্গে যোগ দেয়। তবে সে কেন খেলেনি, সেটি কোচ বলতে পারবেন। হেড কোচই ভালো বলতে পারবেন, তাসকিন কি ওই ম্যাচে তার পরিকল্পনায় ছিল কিনা।’

বিসিবির ওই কর্তা যোগ করেন, ‘যদি কোনো ঝামেলা থাকতো (কোচ ও খেলোয়াড়ের), তবে তো আফগানিস্তানের বিপক্ষে পরের ম্যাচে সে (তাসকিন) খেলতো না। সে সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছে। যে কারও এমন হতেই পারে। এটা ইস্যু বানানোর মতো কিছু নয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *