হাইভোল্টেজ ম্যাচের আগে বিদায় নিয়ে মুখ খুললেন সুয়ারেজ!

চলমান কোপা আমেরিকায় শেষ আটের শেষ ম্যাচে রোববার (৭ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৭টায় লাস ভেগাসে মুখোমুখি হবে যৌথভাবে ১৫বার কোপার শিরোপাজয়ী উরুগুয়ে এবং ৯ বারের শিরোপাজয়ী ব্রাজিল। এটি হতে যাচ্ছে কোয়ার্টার ফাইনালে এবারের আসরের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ।

এরই মধ্যে ইকুয়েডরকে হারিয়ে আর্জেন্টিনা এবং ভেনেজুয়েলাকে হারিয়ে সেমির টিকিট নিশ্চিত করেছে কানাডা। ব্রাজিল ও উরুগুয়ে ম্যাচের আগে ভোর ৪টায় সেমির টিকিট নিশ্চিত করার মিশনে লড়বে কলম্বিয়া ও পানামা। এমন ম্যাচের আগের নিজের বিদায় নিয়ে মুখ খুললেন উরুগুয়ের তারকা ফুটবলার লুইস সুয়ারেজ।

ম্যাচের আগেরদিন নিজের বিদায় নিয়ে কিছুটা ইঙ্গিতপূর্ণ বার্তা দিয়ে জানান, আগামীকালের ম্যাচ নিয়ে মোটেই চাপ অনুভব করছেন না তিনি। ক্যারিয়ারের অন্তিম মুহূর্তটা উপভোগ করতে চান উরুগুয়ের ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা।

আন্তর্জাতিক ফুটবলে দেশের জার্সি গায়ে সর্বোচ্চ ৬৮ গোলের মালিক সুয়ারেজ বলেন, ‍‍‘আমি খেলা উপভোগ করতে চাচ্ছি। আমার বয়স হয়েছে। ক্যারিয়ারে যা কিছু শিখেছি, এখন ধীরে ধীরে দিক হারিয়ে ফেলছে। তাই আমার লক্ষ্য, বয়স থাকতে থাকতে সবকিছু, ফুটবলের সব আশা অর্জন করা। ব্রাজিলের বিপক্ষে আমরা ভালো খেলবো বলেই আশা করি।‍‍’

উরুগুয়ের এই ফরোয়ার্ড আরও বলেন, ‘আমি মাত্র একজন (দলের খেলোয়াড়)। আপনি এটি ইতিমধ্যেই দেখেছেন। খেলি বা না খেলি, আমি যা নিয়ে কাজ করছি তাতেই খুশি এবং যতটা সম্ভব (দলকে) সাহায্য করার চেষ্টা করছি।’

কোপার চলতি আসরে দারুণ ফর্মে রয়েছে তার দল। গ্রুপ সি থেকে তিন ম্যাচেই বাজিমাত করে জয়ের দেখা নিয়ে শেষ আটে উঠেছে উরুগুয়ে। তাইতো রোববারের ম্যাচ নিয়ে বেশ নির্ভার থাকাটাই স্বাভাবিক সুয়ারেজ এবং তার দল উরুগুয়ের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *