শক্তিশালী দল নিয়ে উরুগুয়ের বিপক্ষে মাঠে নেমেছে ব্রাজিল!

কোপা আমেরিকার সর্বোচ্চ চ্যাম্পিয়ন (আর্জেন্টিনার সঙ্গে যৌথ) উরুগুয়ের মুখোমুখি হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ শিরোপা জয়ী ব্রাজিল। দুই দলই নেমেছে টুর্নামেন্টের ৪৮তম আসরের সেমিফাইনালের টিকিট নিশ্চিতের লক্ষ্যে। এবারের কোপায় এখন পর্যন্ত সেলেসাওরা নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। বিপরীতে দুরন্ত ফর্মে রয়েছে উরুগুয়ের ফুটবলাররা।

এদিকে, মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে কার্ডজনিত নিষেধাজ্ঞায় বাদ পড়েছেন দলের সেরা খেলোয়াড় ভিনিসিয়ুস জুনিয়র। এবারের আসরে মাত্র একটি জয় পাওয়া ব্রাজিলের কোচ দোরিভাল জুনিয়র স্বাভাবিকভাবেই দলে এনেছেন পরিবর্তন। প্রথম একাদশে জায়গা দিয়েছেন বিস্ময়বালক এন্দরিককে।

রোববার (৭ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৭টায় টুর্নামেন্টের নয়বারের চ্যাম্পিয়ন ব্রাজিল মুখোমুখি হয় রেকর্ড ১৫বারের চ্যাম্পিয়ন উরুগুয়ের।

ভিনিসিয়ুসের পরিবর্তে এই ম্যাচে এন্দরিককে নামানোর কথা আগেই জানিয়েছিলেন ব্রাজিলের কোচ দোরিভাল জুনিয়র। তবে ভিনিসিয়ুসের জায়গায় তাকে খেলাচ্ছেন না কোচ। বরং ফর্মেশনই বদলে ফেলেছেন দোরিভাল। এই ম্যাচে ব্রাজিল খেলবে ৪-২-৩-১ ফর্মেশনে। যেখানে সবার সামনে একক স্ট্রাইকার হিসেবে থাকছেন এন্দরিক।

ভিনিসিয়ুসের লেফট উইংয়ে আজ দেখা যাবে রদ্রিগোকে। আর এন্দরিকের ঠিক নিচে থাকছেন লুকাস পাকুয়েতা। আজও রাইট উইং সামলাবেন রাফিনিয়া। মাঝমাঠে ডবল পিভট খেলিয়ে দখল নিতে চান দোরিভাল। তাই ব্রুনো গুইমিরেসের সঙ্গে জো গোমেস থাকছেন ডিফেন্সিভ মিডফিল্ডারের ভূমিকায়। রক্ষণভাগে এদার মিলিতা ও মারকুইনিয়োসের সঙ্গী আরানা ও দানিলো। গোলপোস্টের নিচে যথারীতি অ্যালিসনই থাকছেন।

প্রতিপক্ষ উরুগুয়ে প্রথম পছন্দের একাদশই মাঠে নামাচ্ছে। বিয়েলসার দলও প্রাথমিকভাবে ৪-২-৩-১ ফর্মেশনে খেলবে।

ব্রাজিল একাদশ : অ্যালিসন বেকার; গুইলের্মে আরানা, মার্কুইনিয়োস, এদার মিলিতাও, দানিলো, জোয়াও গোমেজ, ব্রুনো গুইমিরেস, রদ্রিগো, লুকাস পাকুয়েতা, রাফিনিয়া ও এনদ্রিক।

উরুগুয়ে একাদশ: সার্জিও রোচেত, নাহিতান নান্দেজ, রোনাল্ড আরাউহো, মাথিয়াস অলিভিয়েরা, মাথিয়াস ভিনা, মানুয়েল উগার্তে, ফেদে ভালভার্দে, ফাকুন্দো পেলিস্ট্রি, নিকোলাস ডে লা ক্রুজ, ম্যাক্সিমিলিয়ানো আরাউহো ও ডারউইন নুনেজ।

ব্রাজিল-উরুগুয়ে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস। এছাড়া বিনামূল্যে অনলাইনেও ম্যাচটি দেখার সুযোগ রয়েছে। লিঙ্ক-১ অথবা লিঙ্ক-২ এ ক্লিক করে মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি উপভোগ করা যাবে। পাশাপাশি বাংলালিংকের অ্যাপ বা টফিতেও দেখা যাচ্ছে ম্যাচটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *