একাধিক মিসের পর অবশেষে গোল পেলেন মেসি!

কোপা আমেরিকার ৪৮তম আসরের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে কানাডা ও আর্জেন্টিনা। যেখানে আলভারেজের গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আলবিসেলেস্তেরা। বিরতি থেকে ফিরেই গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি।

প্রথমার্ধে গোলের জন্য আটটি শট নিয়েছে আর্জেন্টিনা, যেখানে লক্ষ্যে ছিল একটি। অন্যদিকে চারটি শট নেয়া কানাডা মাত্র একটি লক্ষ্যে রাখতে পারে। বল দখলের লড়াইয়ে ৬০ শতাংশ এগিয়ে আলবিসেলেস্তেরা, কানাডার কাছে ছিল ৪০ শতাংশ সময়।

বুধবার (১০ জুলাই) মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে কানাডা। বেশ কয়েকবার আকাশী-নীল শিবিরে হামলাও করে তারা। তবে ফিনিশিং দুর্বলতায় সাফল্য পায়নি দলটি। বলা যায় আলবিসেলেস্তেদের বেশ চাপে রাখে লাল জার্সিধারীরা।

খেলার ধারার বিপরীতে ২২ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে ডিফেন্স চেরা পাস দেন রদ্রিগো ডি পল। যা রিসিভ করে দারুণ দক্ষতায় জালে জড়ান জুলিয়ান আলভারেজ। এতে কিছুটা স্বস্তি নেমে আসে আকাশী-নীল শিবিরে।

তবে প্রথমার্ধের বাকি সময়েও বেশ কয়েকবার আর্জেন্টিনাকে চাপে ফেলে কানাডা। বিপরীতে লিওনেল মেসিও কয়েকবার গোলের জন্য শট নেন। কিন্তু শেষ পর্যন্ত কোনো দলই আর গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পান মেসি। ৫১ মিনিটে গোলের জন্য শট নেন এঞ্জো ফার্নান্দেজ। দারুণ বুদ্ধিমত্তায় সেখানে আলতো ছোঁয়ায় গোলরক্ষককে বোকা বানান মেসি। কোপার চলতি আসরে এটাই তার প্রথম গোল।

এ নিয়ে কোপা আমেরিকার ছয়টি আসরে গোল করার রেকর্ড গড়েছেন মেসি। এর আগে ২০০৭, ২০১৫, ২০১৬, ২০১৯ ও ২০২১ আসরে গোল করেছিলেন সর্বকালের সেরা রএ ফুটবলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *