যাদের জন্য কোপার শিরোপা জিততে চান মেসি!

আরও এক শিরোপার কাছে আর্জেন্টিনা ও মেসি। এবারের ফাইনালটা মেসি জিততে চান দীর্ঘদিনের বন্ধু ও সতীর্থ ডি মারিয়া এবং ওতামেন্দির জন্য। এ দুজন ফাইনাল দিয়ে বিদায় বলবেন আন্তর্জাতিক ফুটবলকে।

কবিগুরু বলে গেছেন শেষ নাহি যে, শেষ কথা কে বলবে, লিওনেল মেসি বললেন শেষের কথা। নিজের না হলেও ওতামেন্দি আর ডি মারিয়ার জন্য। কোপা আমেরিকা ফাইনালই হতে চলেছে আর্জেন্টিনার দু’তারকার শেষ ম্যাচ। তাদের জন্য শেষ লড়াইয়ে জিততে চান আর্জেন্টাইন অধিনায়ক।

আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি বলেন, শেষ কিছুদিন যেমন চাচ্ছি তেমন হচ্ছে, পছন্দমত সবকিছু এবং তা উপভোগ করছি। আমি জানি ডি মারিয়া ও ওতামেন্দির শেষ ম্যাচ। তাদের জন্য শিরোপা জিততে চাই।

ডি মারিয়ার সঙ্গে মেসির বন্ধুত্ব আর সম্পর্কটা অনেক পুরনো। সেই ২০০৮ এ অলিম্পিক স্বর্ণ জয় থেকে শুরু। এরপর কোপা, বিশ্বকাপ সবই জিতেছেন হাত ধরাধরি করে।

আর্জেন্টিনার ফুটবলার ডি মারিয়া বলেন, জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলার জন্য আমি প্রস্তুত নই, কিন্তু এটাই সময়। আমি এমন স্বপ্নই দেখেছিলাম। আর সেই স্বপ্ন আজ বাস্তব।

চার ফাইনাল হারের পর চতুর্থ ফাইনাল জয়ের সুযোগ আর্জেন্টিনার। কোপা আমেরিকা, ফিনালিসিমা ও বিশ্বকাপের পর আরেক কোপা। আর মাত্র এক ধাপ।

আটবারের ব্যালন ডি’অরজয়ী লিওনেল মেসি বলেন, এই টুর্নামেন্টটা অনেক কঠিন ছিল, মাঠ খারাপ ছিল। তাপমাত্রাও অনেক। কঠিন প্রতিপক্ষের সঙ্গে খেলাটাও কঠিন ছিল। তবে আবারো ফাইনালে উঠেছি কিছু অর্জন ও উৎসবের জন্য। আমাদের জন্য টানা চতুর্থ ফাইনাল। বলাটা খুব সহজ। কিন্তু যাত্রাপথ খুব কঠিন ছিল।

তবে কি এটাই মেসিরও শেষ? শেষ কথা কে বলবে আর কবে বলবেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *