যে কারণে শেষ মুহূর্তে বলের দিক বদলে দেন মেসি!

চলমান কোপা আমেরিকায় ঠিক ‘মেসি-সুলভ’ পারফরম্যান্স করতে পারেননি লিওনেল মেসি। ২০২১ সালে কোপা আমেরিকার সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা এ ফুটবলার ফাইনাল ছাড়া দলের সব ম্যাচেই গোলে কিংবা অ্যাসিস্টে অবদান রেখেছিলেন।

কিন্তু এবারের চিত্রটা একেবারেই আলাদা। পুরো আসরেই কিছুটা খোলসবন্দী হয়ে ছিলেন এলএমটেন। যদিও সেমিফাইনালে ঠিকই নিজেকে চিনিয়েছেন তিনি। দারুণ ফুটবল উপহার দিয়ে হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। পেয়েছেন গোলের দেখাও।

এদিন ম্যাচের ৫১ মিনিটে এনজো ফার্নান্দেজ কানাডা রক্ষণের দুর্বলতার সুযোগে বল পেয়েছিলেন। ডি বক্সের কাছাকাছি থেকে জোরালো শট নেন এই মিডফিল্ডার। তাতে শেষ সময়ে পা ছুঁইয়ে বলের দিক পরিবর্তন করেন লিওনেল মেসি। বল জড়ায় কানাডার জালে।

এতে গোলের পর অফসাইড নিয়েও বিতর্ক হয়েছিল। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি শেষ পর্যন্ত গোলের সিদ্ধান্ত দেন। এমন গোলের পর এঞ্জো ফার্নান্দেজের গোল কেড়ে নেয়ার কথাও বলেছেন কেউ কেউ।

তবে মেসি নিজে এমন গোলের পেছনে ব্যাখ্যা দিয়েছেন। আর্জেন্টিনার ম্যাচ শেষ টিওয়াইসি সাংবাদিকের সঙ্গে আলাপকালে মেসি নিজেই দিয়েছেন এমন করার ব্যাখ্যা। মিক্সড জোনে সাংবাদিক মাথিয়াস পেলেচ্চিওনির প্রশ্নে উত্তর দেন মেসি।

সেখানে মেসি বলেন, ‘আমি এঞ্জোকে বলেছি যে ওর গোল কেড়ে নেয়ার কোনো ইচ্ছা আমার ছিল না। কিন্তু আমি দেখলাম যে গোলকিপার ঠিকঠাক জায়গায় ছিল, এঞ্জোর শট ধীরগতিতে আসছিলো। এজন্য বলের দিক কিছুটা পরিবর্তন করে দিই।’

শেষ পর্যন্ত মেসির ওই গোলের সুবাদে লিড দ্বিগুণ করে আর্জেন্টিনা। মেসিও পেয়ে যান আন্তর্জাতিক ফুটবলে নিজের ১০৯তম গোল। বর্তমানে আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *