কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার শক্তিশালী একাদশ ঘোষণা!

কোপা আমেরিকার ৪৮তম আসরের ফাইনালে সোমবার (১৫ জুলাই) সকালে কলম্বিয়ার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মিয়ামি গার্ডেনের হার্ড রক স্টেডিয়ামে সকাল ৬টায় খেলা শুরু হবে।

রেকর্ড ১৬তম শিরোপা জয়ের জন্য উরুগুয়েকে পেছনে ফেলে প্রস্তুতি নিচ্ছে আর্জেন্টিনা। ডি মারিয়াকে বিদায়ী উপহার দিতে একজোট হয়েছেন সতীর্থ অধিনায়ক লিওনেল মেসি। আলবিসেলেস্তের কোচ লিওনেল স্কালোনি শিক্ষার্থীদের ভুল সংশোধনের কৌশল বাস্তবায়নে মনোযোগ দিতে বলেছেন।

এদিকে ২৩ বছরের অপেক্ষার পর দ্বিতীয় কোপা শিরোপা ঘরে তুলতে বদ্ধপরিকর কলম্বিয়া। জেমস রদ্রিগেজের পুনরুত্থান এবং লুইস ডিয়াজ-ড্যানিয়েল মুনোজের গতিতে, নেস্টর লরেঞ্জোর দল প্রতিপক্ষের উপর আধিপত্য বিস্তার করবে।

ইতিমধ্যেই ফাইনালের জন্য নিজের সেরা একাদশ তৈরি করে ফেলেছেন লিওনেল স্কালোনি। আর্জেন্টাইন মিডিয়ার মতে, সেমিতে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বিদায়ী ম্যাচে প্রত্যাশা মতোই খেলবেন ডি মারিয়া। আক্রমণভাগে তার সঙ্গী হবেন লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ। লাউতারো মার্টিনেজও ফাইনালে থাকবেন বেঞ্চে।

মিডফিল্ডে নিজেদের শক্তি দেখাবেন রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ ও অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার। স্কালোনি লিয়েন্দ্রো পেরেদেসকে একটি বিকল্প হিসাবে বিবেচনা করতে নারাজ।

গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ এবং নিকোলাস তালিয়াফিকো ডিফেন্সের নেতৃত্ব দেবেন বলে আশা করা হচ্ছে। তবে সেমিফাইনালে চোটের কারণে ফাইনালে মন্টিয়েলের উপস্থিতি নিয়ে শঙ্কা রয়েছে। তার জায়গায় ফাইনালের বড় ম্যাচে দেখা যেতে পারে নাহুয়েল মোলিনাকে। বরাবরের মতো, বিশ্বস্ত এমিলিয়ানো মার্টিনেজ গোলে থাকবেন।

ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ

প্রতিরক্ষা: গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস তালিয়াফিকো

মিডফিল্ড: রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার

আক্রমণভাগ: অ্যাঞ্জেল ডি মারিয়া, জুলিয়ান আলভারেজ, লিওনেল মেসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *