ফেসবুকের কাছে যে বিষয়ের ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে বিটিআরসি!

কোটা আন্দোলন ঘিরে সহিংসতার কনটেন্ট নিয়ে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমের প্রতিনিধিদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এ বিষয়ে আগামী ৩১ জুলাই তাদের বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কার্যালয়ে এসে জবাব দিতে বলা হয়।

আজ রবিবার (২৮ জুলাই) সকালে বিটিআরসি কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ তথ্য জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেছেন, সহিংসতায় কনটেন্টগুলোর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি, সে বিষয়ে তাদের কাছে জানতে চাওয়া হয়েছে।

তাদের আগামী ৩১ জুলাই বিটিআরসিতে এসে জবাব দিতে বলা হয়েছে। এ বিষয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমকে চিঠি দিয়েছে বিটিআরসি। ব্যাখ্যা না দেওয়া পর্যন্ত ফেসবুক-টিকটকসহ সোশ্যাল মিডিয়া খুলে দেওয়ার ব্যাপারে বর্তমান সিদ্ধান্তে সরকার অনড় থাকবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, আজ রবিবার (২৮ জুলাই) বিকেল ৩টা থেকে মোবাইলের ফোরজি ইন্টারনেট সেবা চালু হচ্ছে।

ইন্টারনেট সংযোগ চালুর পর গ্রাহকরা তিন দিন মেয়াদি পাঁচ জিবি বোনাস পাবেন।
সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে গত ১৭ জুলাই মধ্যরাত থেকে ফোর-জি নেটওয়ার্ক বন্ধ হয়ে পড়ে। তখন থেকে সব অপারেটরের থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট সেবা বন্ধ রয়েছে। এরপর পরিস্থিতির আরো অবনতি হলে ১৮ জুলাই রাত থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবাও বন্ধ হয়ে যায়।

পাঁচ দিন পর গত ২৩ জুলাই রাত থেকে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *