সাবেক ছাত্রনেতাদের তোপের মুখে সভাস্থল ছেড়ে গেলেন ওবায়দুল কাদের!

দলীয় কর্মী ও সাবেক ছাত্রলীগ নেতাদের তোপের মুখে পড়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তুমুল হট্টগোল আর বাকবিতণ্ডার মধ্য দিয়ে ভণ্ডুল হলো আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাবেক ছাত্র নেতাদের মতবিনিময় সভা।

সভা ডেকে আলোচনা না করেই সংবাদ সম্মেলন করায় হট্টগোল শুরু হয়। পরে সংবাদ সম্মেলন শেষ না করেই সভাস্থল ত্যাগ করেন দলের এই শীর্ষ নেতা। তার সঙ্গে অন্য সিনিয়র নেতারাও বেরিয়ে যান। বের হওয়ার সময় হট্টগোলে পড়েন দলের একজন প্রেসিডিয়াম সদস্য।

বুধবার (৩১ জুলাই) সকালে সাড়ে ১১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আয়োজিত মতবিনিময় সভার আগেই ওবায়দুল কাদের ব্রিফিং শুরু করলে এ হট্টগোল বাধে।

বৈঠক সূত্র মতে, সাবেক ছাত্রনেতাদের মতবিনিময় সভার জন্য ডেকে গণমাধ্যমের সামনে কথা বলা শুরু করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় ছাত্রলীগের সাবেক নেতারা হট্টগোল শুরু করেন। সাবেক নেতারা ওবায়দুল কাদেরকে লক্ষ্য করে বলেন, আমাদের ডেকেছেন, আগে তো আমাদের কথা শুনবেন। আলোচনা করবেন। সেটা না করেই আপনি মিডিয়ার সামনে কথা বলা শুরু করেছেন। আমাদের ডেকে এনে কেন সংবাদ সম্মেলন করছেন?

তার আগে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাককে সভাস্থলে দেখে সাবেক ছাত্রলীগ নেতারা চিৎকার দিয়ে ওঠেন, তিনি এখানে কেন? তার ছেলে কেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট করেছেন, সেটিও জানতে চান সাবেক নেতারা।

বৈঠকে উপস্থিত ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আমিনুল ইসলাম বুলবুল গণমাধ্যমকে বলেন, এটা কেমন কথা ভাই! আমাদের ডেকে আনা হয়েছে মত বিনিময় করবেন, কিন্তু আমাদের সঙ্গে কথা না বলে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলা শুরু করেছেন। আমাদেরও তো কথা আছে। আমরা তো উনার সংবাদ সম্মেলন দেখতে আসি নাই, আমাদের ডাকা হয়েছে সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলবেন এই জন্য।

ক্ষোভ প্রকাশ করে বুলবুল বলেন, ছাত্রলীগ নেতাদেরকে সব সময় মাঠে খাটানো হয়, সক ধরনের রিস্ক নেয় ছাত্রনেতারা, আর তাদের (আওয়ামী লীগ নেতাদের) সন্তানরা বিদেশে পড়াশোনা করে, একজন আওয়ামী লীগ নেতার ছেলে মেয়ে ছাত্রলীগ করে না। তাদের সন্তানদেরও দেশে থেকে ছাত্রলীগ করতে হবে। আমরা খেটে যাব আর তারা গাড়ি বাড়ি করে সন্তানদের বিদেশে পড়াশোনা করাবে, এটা কেমন কথা? এসব কারণে আমাদের দলের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে।

এদিকে, সাবেক নেতাদের হট্টগোলের কারণে সংবাদ সম্মেলন শেষ না করেই তার অফিসে চলে যান ওবায়দুল কাদের। তখন সাবেক নেতারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় আওয়ামী লীগের কার্যালয়ের নিচ তলায় ভুয়া ভুয়া স্লোগান দেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *