হারুনকে ডিবি থেকে বদলি!

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদকে বদলি করা হয়েছে। তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) এর দায়িত্ব দেয়া হয়েছে। বুধবার (৩১ মে) ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. হাবিবুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই বদলির তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়, হারুন অর রশীদের জায়গায় ডিএমপির গোয়েন্দা বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে ডিএমপির আরেক অতিরিক্ত কমিশনার মহা. আশরাফুজ্জামানকে। তিনি ডিএমপির অতিরিক্ত কমিশনার হিসেবে লজিস্টিক, ফিন্যান্স অ্যান্ড প্রক্রিউরমেন্টের দায়িত্বে ছিলেন।

ওই আদেশেই ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) খ. মহিদউদ্দিনকে অতিরিক্ত কমিশনার হিসেবে লজিস্টিক, ফিন্যান্স অ্যান্ড প্রক্রিউরমেন্টের দায়িত্ব দেয়া হয়েছে।

সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনের ছয় সমন্বয়ককে ডিবি হেফাজতে নিয়ে আলোচনায় ছিলেন তিনি। ওই সমন্বয়কদের মধ্যে তিনজনকে ধরে নেওয়া হয় হাসপাতাল থেকে। তাদের সঙ্গে এক টেবিলে বসে খাওয়ার বেশ কয়েকটি ছবি ফেসবুকে পোস্ট করেছিলেন ডিবি কর্মকর্তা হারুন অর রশীদ। বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে ব্যাপক আলোচনার পাশাপাশি হাইকোর্টও উষ্মা প্রকাশ করেন।

হাইকোর্ট বলেন, যাকেই ধরে নিয়ে যান তাকেই খাওয়ান, আবার ছবি আপলোড করেন। এভাবে ধরে নিয়ে খাওয়ায়েন না, জাতিকে নিয়ে মশকরা কইরেন না। ২৯ জুলাই বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চে ছয় সমন্বয়ককে পরিবারের কাছে ফেরত চেয়ে করা রিটের পরিপ্রেক্ষিতে আদালত রাষ্ট্রপক্ষকে উদ্দেশ্য করে এসব কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *