জনসম্মুখে কবে আসছেন খালেদা, জানালেন ফখরুল!

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তিনি যখনই সুস্থতাবোধ করবেন তখনই তিনি জনসম্মুখে আসবেন।

মঙ্গলবার (৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আপনারা জানেন তিনি অত্যন্ত অসুস্থ। গতকাল রাতেই আমরা তার সঙ্গে দেখা করেছি। উনি (বেগম খালেদা জিয়া) যখন মনে করবেন, সি ইজ ফিট; তখনই তিনি জনসম্মুখে হাজির হবেন।

তারেক রহমান কবে দেশে ফিরবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যখন তিনি (তারেক রহমান) মনে করবেন- নাউ হি ক্যান কাম ব্যাক, তখনই। তবে আমরা তাকে অনুরোধ জানিয়েছি, তিনি যেন দ্রুত দেশে ফিরে আসেন।

অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে অন্তর্বর্তী সরকার গঠনের জন্য রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা আশা করব, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনি সংসদ ভেঙে দেবেন। অন্যথায় দেশে একটি রাজনৈতিক শূন্যতা তৈরি হতে পারে।

পরিবর্তিত পরিস্থিতিতে সংযত থাকতে দলীয় নেতাকর্মীসহ দেশবাসীকে আহ্বান জানান বিএনপির মহাসচিব। এ সময় সহিংসতাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব বলেন, এখন প্রতিহিংসা-প্রতিশোধের কোনো স্থান নেই। এখন জনগণকে সংগঠিত করে অর্জিত স্বাধীনতাকে সংহত করার সময়। এখনো যারা বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিশোধমূলকভাবে অগ্নিসংযোগ করছেন, লুটপাট করছেন, বাড়িঘরে হামলা করছেন, দয়া করে অবিলম্বে এই মুহূর্ত থেকে বন্ধ করুন। যারা এটা করছেন, তারা কেউই এই আন্দোলনের লোক নন। যারা আন্দোলনের বিরোধিতা করেছেন, তারাই এসব কাজ করছেন। দলের নেতাকর্মীদের এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে—বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *