কোথায় আছেন গায়িকা মমতাজ!

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া সাধারণ শিক্ষার্থী ও মানুষের রোষানলে গত ৫ আগস্ট দুপুর আড়াইটার দিকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান শেখ হাসিনা। এ খবর প্রকাশ্যে আসার পরই আওয়ামী লীগের কিছু নেতাকর্মীরাও দেশ ছাড়েন। কেউ কেউ আবার পালাতে না পেরে আত্মগোপনে চলে যান। মূলত ছাত্র আন্দোলনের কারণেই এমন করুণ অবস্থা দলটির নেতাকর্মীদের।

আওয়ামী লীগ দলের নেতাকর্মীদের মধ্যেই আবার অনেক তারকাও রয়েছেন। এদেরই একজন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম। তিনি আবার মানিকগঞ্জ-২ (সিংগাইর-হরিরামপুর) আসনের সাবেক সংসদ সদস্য। আওয়ামী লীগ থেকেই সংসদ নির্বাচনে জয়ী হয়েছিলেন। তবে বর্তমানে করুণ পরিস্থিতিতে জনগণের মুখোমুখি হওয়ার ভয়ে আত্মগোপনে চলে গেছেন এ গায়িকা।

সবশেষ গত ৪ আগস্ট সোশ্যাল মিডিয়া ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে নিজ নামে তৈরি হাসপাতালে ভাঙচুরের কয়েকটি ছবি পোস্ট করেছিলেন মমতাজ। ওই সময় ক্যাপশনে ক্ষোভ প্রকাশ করে তিনি লিখেছিলেন, ‘সাধারণ জনগণের সেবার জন্য হাসপাতাল করেছি। সেই হাসপাতাল ভেঙে ওরা জনগণের পাশে কি নিয়ে দাঁড়াতে চায়?’

গায়িকা মমতাজের এটিই ছিল ফেসবুকে শেষ পোস্ট। এরপর আর সোশ্যাল মিডিয়ায় সক্রিয় পাওয়া যায়নি তাকে। তবে সোশ্যালে না থাকলেও এখন সিংগাইরের জয়মন্টপের বাড়িতে রয়েছেন―নাকি রাজধানী ঢাকার মহাখালির বাসায় আছেন, তা জানা যায়নি। আর গায়িকার ঘনিষ্ঠজনরা জানিয়েছেন, এখনো দেশেই আত্মগোপনে অবস্থান করছেন তিনি। কিন্তু গ্রামের বাড়ি সিংগাইরে নেই মমতাজ।

এছাড়া বুধবার (৭ আগস্ট) মমতাজের মোবাইল ফোন নম্বরে ফোন করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি এ ফোক সম্রাজ্ঞীর।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু দলের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর কাছে পরাজিত হন তিনি। আর সংসদ নির্বাচনে পরাজিত হওয়ার পর উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে খুব একটা সক্রিয় দেখা যায়নি তাকে। তবে গানে ব্যস্ত ছিলেন মমতাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *