পদত্যাগ করতে রাজি পাপন, আইসিসির সভায় উপদেষ্টা আসিফ, নতুন বিসিবি সভাপতি হচ্ছেন যিনি!

সম্প্রতি বাংলাদেশের রাজনৈতিক চিত্র পাল্টে গেছে। আর এরপর থেকেই খবরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। কারণ সরকার পতনের পর বিসিবি সভাপতি নাজমুল হুসাইন পাপন কোথায় আছেন কেউ জানেন না। অন্য কোনো দেশের ক্রিকেট এভাবে চলতে পারে না।

তবে সূত্রের বরাত দিয়ে জানা গেছে, পদত্যাগ করতে প্রস্তুত বিসিবি বস পাপন। বিসিবি পরিচালকের মতে, বিসিবি বস পাপন চান বাংলাদেশ যেন সুষ্ঠুভাবে নারী বিশ্বকাপ আয়োজন করে। যাতে কোনো সমস্যা না হয় সেজন্য তিনি পদত্যাগ করছেন।

সমস্যা সমাধানে অন্তর্বর্তী সরকারের অধীনে নতুন বিসিবি সভাপতি নিয়োগ করা যায় কি না সে বিষয়ে আইসিসির কাছে সাহায্য চেয়েছেন নবনিযুক্ত যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। বিসিবিকে সচল রাখতে নতুন কাউকে দায়িত্ব দেওয়ার কথা ভাবছেন তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আসিফ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে আসছে তিনজনের নাম। বর্তমানে তিনি তিন মেয়াদের মধ্যে দুই মেয়াদে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দ্রুতই উঠে আসছে বাংলাদেশের সাবেক অধিনায়ক আকরাম খানের নাম। এর আগে, যখন বিসিবি সভাপতি পাপন ঘোষণা করেছিলেন যে তিনি বিসিবি বস হিসাবে কাজ চালিয়ে যাবেন, আকরাম খানের নাম উঠে আসে প্রথম দিকে।

বিসিবির অন্তর্বর্তীকালীন সভাপতি হতে পারেন খালিদ মাহমুদ সুজন। কিন্তু সম্ভাবনা কম। তবে বিসিবি সভাপতি পদে চমক দিতে পারে একটি নাম শাহরিয়ার নাফিজ। তিনিও হতে পারেন বিসিবি বস।

আর প্যারিসে একজন প্রধান সংগঠকের সঙ্গে আলোচনা হয়েছে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনুস। তার নাম এখনো জানা যায়নি। তিনি বিসিবি সভাপতিও হতে পারেন। আবারও দেশটির অন্যতম কোচ নাজমুল আবেদিন ফাহিমকে বিসিবি সভাপতি করার দাবি জানিয়েছেন অনেক ভক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *