১০০ টাকা পারিশ্রমিকে শেখ হাসিনা চরিত্রে অভিনয়ের চুক্তি করে সুর পাল্টালেন অপু বিশ্বাস!

মাত্র একশ টাকা পারিশ্রমিকে ‘শেখ রাসেলের আর্তনাদ’ নামে একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন ঢাকাই ছবির নায়িকা অপু বিশ্বাস। সে সময় সিনেমাটিতে নায়িকা অপু বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করার বিষয়ে চুক্তিবদ্ধ হন। সম্প্রতি পরিস্থিতি পাল্টে যাওয়ার পর এই নায়িকা দাবী করেছেন তিনি অভিনয় করছেন না।

সিনেমায় চুক্তিবদ্ধের ঘটনা ঘটে চলতি বছরের জানুয়ারিতে। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করার কথা থাকলেও দেশের পরিবর্তিত পটভূমিতে এই নায়িকা দাবি করেছেন, অনেক আগেই ছবিটির চুক্তি থেকে সরে এসেছেন তিনি। এই মুহূর্তে এ ব্যাপারে তিনি কিছু জানেন না।

সেই সময় ছবির পরিচালক সালমান হায়দার বলেছিলেন, এই চরিত্রে অভিনয়ের জন্য অপু কোনো পারিশ্রমিক নিতে চাননি। নামমাত্র ১০০ টাকা দিয়ে তাকে সিনেমায় যুক্ত করেছি।

অপু বিশ্বাসও তখন বলেছিলেন, সিনেমাটির গল্প শুনে একবাক্যে রাজি হয়ে যাই। ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করছি, কাজটি দারুণ হবে। শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।

এখন অপু বিশ্বাস দাবি করছেন, চুক্তি হওয়ার এক মাসের মাথায়, অর্থাৎ ফেব্রুয়ারি মাসেই কাজটি না করার কথা ছবির প্রযোজক ও পরিচালককে জানিয়ে দিয়েছিলাম। কিন্তু ওই সময় গণমাধ্যমে খবরটি বের হয়নি। হলে হয়তো আরো আগেই আপনারা জানতে পারতেন।

তিনি বলেন, চুক্তির পর কিছুদিনের মাথায় দেখলাম, ছবির প্রযোজক, পরিচালকের কথা ও কাজের মিল নেই। তখনই ছবিটি থেকে সরে আসার সিদ্ধান্ত নিই। সত্যি কথা, কাজটি নিয়ে তাদের কমিটমেন্ট ঠিক ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *