বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা দুলুকে পদানবতি!

গণমাধ্যম নিয়ে ‘দলীয় আদর্শের পরিপন্থি’ বক্তব্য দেয়ায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য রুহুল কুদ্দুস তালুকদার দুলুর পদাবনতি ঘটিয়ে দলের নির্বাহী কমিটির সদস্য করা হয়েছে। রোববার (১৮ আগস্ট) বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এ সংক্রান্ত একটি চিঠি দুলুকে দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, দলের নীতি ও আদর্শের পরিপন্থি বক্তব্যের পরিপ্রেক্ষিতে কারণ দর্শানোর (শোকজ) নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় তার বিরুদ্ধে বিএনপির পক্ষ থেকে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। দুলু বিএনপি সরকারের সময়ে ভূমি উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ১৫ আগস্ট নাটোর শহরে এক কর্মসূচিতে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘টিভি-পত্রিকায় খুনি হাসিনার ছবি ও বক্তব্য প্রচার করলে জ্বালিয়ে দেয়া হবে।’

এদিকে দুলুকে দেওয়া দলের চিঠিতে বলা হয়, আপনার ওই মন্তব্যের কারণে আপনাকে ২৪ ঘন্টার মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছিল। আজকে (রোববার ১৮ আগস্ট) আপনি যে জবাব দিয়েছেন তা সন্তোষজনক নয়। সুতরাং দলের নীতি ও আদর্শের পরিপন্থী ওই বক্তব্য প্রদানের জন্য আপনাকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে অপসারিত করে শুধুমাত্র জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *