বন্যা নিয়ে কথা বলে তোপের মুখে আরিফিন শুভ!

কোটা সংস্কারের দাবিতে শুরু হওয়া আন্দোলন একপর্যায়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্ল্যাটফর্মে গড়ায়। আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর আওয়ামী লীগ এবং দলটির সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কয়েকদিন দফায় দফায় হামলা চালিয়েছে। এমনকি পরিস্থিতি নিয়ন্ত্রণের অজুহাতে শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ।

এ সময় শিক্ষার্থীদের পক্ষে দেশের শোবিজ ও সংগীত ইন্ডাস্ট্রির অনেক তারকা কথা বলেছিলেন। এমনকি রাজপথে নেমে কথাও বলেছিলেন তারা। কিন্তু শিক্ষার্থীদের এমন কঠিন সময় তাদের পক্ষে কথা বলতে দেখা যায়নি ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় শেখ মুজিবুর রহমান চরিত্রে অভিনয় করা অভিনেতা আরিফিন শুভকে।

দেশের সাধারণ মানুষ এবং শিল্পীরা যখন আন্দোলনে অংশ নিয়ে মৃত্যু হওয়া শিক্ষার্থীদের জন্য কথা বলায় ব্যস্ত, ঠিক ওই সময় আরিফিন শুভ সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে জানান―স্ত্রী অর্পিতা সমাদ্দারের সঙ্গে দীর্ঘ নয় বছরের দাম্পত্য জীবনের বিচ্ছেদ হয়েছে তাদের। আর এরপর ফের নীরব হয়ে যান আরিফিন শুভ।

দেশের আপামর জনতার সংকটময় অবস্থায় যখন একজন নায়ককে নীরব থাকতে দেখা যায়, তখন জনগণের কাছে খলনায়কে পরিণত হওয়া খুবই স্বাভাবিক। কিন্তু এতদিন নীরব থাকলেও এবার দক্ষিণাঞ্চলের বন্যা পরিস্থিতি নিয়ে সরব হলেন তিনি। তবে তাতেও কটাক্ষের মুখে পড়েছেন এ নায়ক।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ফেসবুক ভেরিফায়েড পেজে এক পোস্টে আরিফিন শুভ লিখেছেন, ‘ভয়াবহ বন্যার কবলে দেশের কয়েকটি জেলা। দেশের এই সংকটকালীন পরিস্থিতিতে আমাদের জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। আসুন সবাই নিজ জায়গা থেকে সাহায্যের হাত বাড়াই। সবার আগে বন্যা কবলিত এলাকার মানুষ, পশু-পাখিসহ সব জীবের নিরাপত্তা নিশ্চিত করি। আল্লাহ সহায় হোন আমাদের।’

এ পরিস্থিতিতে বন্যা কবলিতদের নিয়ে কথা বলে প্রশংসায় ভাসছেন বিভিন্ন তারকারা। কিন্তু আরিফিন শুভর ক্ষেত্রে এর বিপরীত। তিনি বরং নেটিজেনদের কটাক্ষের মুখে পড়েছেন। তার পোস্টে সানজিদা আক্তার নামের একজন লিখেছেন, আসছে বঙ্গবন্ধু, আপনি এতদিন কোথায় ছিলেন হাসিনার আব্বা?

এছাড়া একজন লিখেছেন, একমাস আগে যখন রক্তের বন্যা হয়েছিল, তখন ভাইজান গর্তে ছিল। এখন যখন পানির বন্যা হয়েছে, তাই বের হয়েছে। কারণ রক্তের বন্যায় রিক্স আছে, পানির বন্যায় রিক্স কম।

প্রসঙ্গত, আরিফিন শুভ অভিনীত ‘নূর’ ও ‘নীলচক্র’সহ কয়েকটি সিনেমা এখন মুক্তির অপেক্ষায়। দেশের বাইরে টালিউড ইন্ডাস্ট্রিতেও তার কাজের কথা জানা গেছে। সবশেষ ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা শেখ মুজিবুর রহমান চরিত্রে দেখা গেছে তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *