অবশেষে সাকিবের হ’ত্যা মামলা নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত জানালো বিসিবি!

রাজধানীতে বৈষম্য বিরোধী বিক্ষোভ চলাকালে গুলিবিদ্ধ হয়ে গার্মেন্টস কর্মী রুবেল নিহত হয়েছেন। এ ঘটনায় রাজধানীর আদাবর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ১৫৬ জনকে আসামি করা হয়েছে। এ ছাড়া চার থেকে পাঁচ শতাধিক অজ্ঞাত আসামি করা হয়েছে। এ মামলার ২৮ নম্বর আসামি হলেন সাকিব আল হাসান। বলা হয়েছে যে, নিদের্শদাতা হিসেবে উঠে এসেছে দেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের নাম।

সাকিব এখন পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলছেন। সাকিবের মামলা নিয়ে এখনো কিছু ভাবছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি বিষয়টি শুনেছে। কিন্তু এখনই এটা নিয়ে ভাববেন না, কারণ খেলা চলছে। ক্রিকেট অপারেশন সাধারণত খেলোয়াড়দের যত্নের জন্য বেশি খেয়ালি। এই কমিটির চেয়ারম্যান ছিলেন জালাল ইউনুস। জাতীয় ক্রীড়া পরিষদের নির্দেশে তিন দিন আগে বিসিবি পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন তিনি।

বিসিবি’র মিডিয়া কমিটি জানিয়েছে, জালাল ইউনিসের পরিবর্তে কাউকেই বাছাই করা হয়নি। সাকিবের বিরুদ্ধে মামলা প্রসঙ্গে তিনি বলেন, খেলা শেষ হলেই বলা যাবে। সাকিব যদি ঢাকায় ফিরে ঘটনার সময় কোথায় ছিলেন তা প্রমাণ করে জামিন পেলে হয়তো সাকিবের সমস্যার সমাধান হবে। এখন দেখার বিষয় সাকিব পাকিস্তান সফর শেষে দেশে ফিরবেন নাকি আমেরিকায় সপরিবারে যাবেন।

এ বিষয়ে বিসিবি সভাপতি ফারুক আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর সাকিবকে নিয়ে কথা বলতে পারে বিসিবি। সাকিব আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *