এবার সাকিবের ‘হত্য মামলা’ নিয়ে মুখ খুললেন মুশফিক!

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্টে দারুণ পারফরম্যান্স করেছেন সাকিব আল হাসান। স্বাগতিকদের বিপক্ষে ১০ উইকেটে জয়ের ম্যাচে প্রথম ইনিংসে সাকিবের অবদান ১ উইকেট আর ১৫ রান। দ্বিতীয় ইনিংসে ১৭ ওভারে ৪৪ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট এবং ৩টি উইকেটই গুরুত্বপূর্ণ।

প্রথমটি ওপেনার আবদুল্লাহ শফিকের। এরপর ফেরান প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান সৌদ শাকিল, সবশেষে নিয়েছেন নাসিম শাহর উইকেট। এমন দুর্দান্ত পারফরম্যান্স করা সাকিব ম্যাচটি খেলতে নেমেছেন হত্যা মামলার আসামি হয়ে। অবশ্য খেলার মাঠে মামলার কোনো প্রভাবই যেন পড়তে দেননি সাকিব।

গত জুলাইয়ে সংগঠিত ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হওয়া গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলার আসামি করা হয়েছে বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ককে। এমনকী তাকে দেশে ফিরিয়ে আনতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) পাঠানো হয়েছে লিগ্যাল নোটিশও। অবশ্য রাজনৈতিক পট পরিবর্তনের আগে থেকেই দেশের বাইরে ছিলেন বাংলাদেশের এই পোস্টার বয়।

অনেকে তার বিরুদ্ধে হত্যা মামলার পেছনে রাজনৈতিক প্রতিহিংসাকে দায়ী করছেন। সাকিবের এমন দুঃসময়ে তার পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের সতীর্থরা। সাকিবের বিরুদ্ধে হওয়া মামলাটিকে ‘মিথ্যা মামলা’ বলে অভিহিত করেছেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

সোমবার (২৬ আগস্ট) সাকিবকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মুশফিক লিখেছেন, ‘একজন টিমমেট এবং ভাই হিসেবে, আমি সাকিবের কঠিন সময়গুলোর সঙ্গী এবং আমি তার বিরুদ্ধে তোলা মিথ্যা অভিযোগের সমর্থন করি না, কারণ আমি জানি সে কখনোই অমানবিক কাজে লিপ্ত হবে না। আমরা সবসময় তোমার পাশে আছি, বন্ধু।’

রাওয়ালপিন্ডিতে খেলার সময় বাঁহাতি স্পিনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের রেকর্ড গড়েছেন সাকিব। এ প্রসঙ্গে মুশফিক বলেন, ‘সাকিবকে বাঁ’হাতি স্পিনার হিসেবে সর্বাধিক উইকেট নেয়ার রেকর্ড গড়ার জন্য অভিনন্দন। আমি অনেকবার বলেছি এবং আবার বলছি যে, সাকিবের মতো একজন চ্যাম্পিয়নের সঙ্গে খেলতে পেরে আমি গর্বিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *