১ম বাংলাদেশি হিসেবে রাওয়ালপিন্ডির অনার্স বোর্ডে নাম লিখিয়ে যে কীর্তি গড়লেন লিটন দাস!

গত ২৭ মাস আগে শেষ সেঞ্চুরি করেছিলেন লিটন দাস। এরপর থেকে দেশের জার্সিতে টেস্ট ফরম্যাটে নিয়মিত রান করলেও তিন অঙ্কের ম্যাজিকাল ফিগারে পৌঁছাতে পারেননি লিটন। গত ১০ বছরে বাংলাদেশের জার্সিতে সবচেয়ে বেশি রান করেছেন। আজ সেঞ্চুরি করলেন। দলের জন্য ভয়ানক বিপর্যয়ের মুখোমুখি হয়ে ব্যাট করতে আসেন তিনি। এখান থেকে তিনি খেলেন ১৩৮ রানের দুর্দান্ত এক ইনিংস।

২৬ রানে ৫ উইকেট হারানোর পর ক্রিজে আসেন লিটন। এর পর ম্যারাথন এক ইনিংস খেলেন তিনি। আর সেই উপলক্ষ্যে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামের সম্মান বোর্ডে উঠে এল আরেক বাংলাদেশির নাম। গতকাল ৫ উইকেট নেওয়া বোলারদের তালিকায় উঠে এসেছে মেহেদি হাসান মিরাজের নাম। রোববার সেঞ্চুরি করে ব্যাটসম্যানদের সম্মান বোর্ডে নাম লিখিয়েছেন লিটন দাস।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফেসবুক পেজে সম্মাননা বোর্ডে নিজের নাম লেখা লিটনের একটি ছবি পোস্ট করা হয়েছে। ক্যাপশন রাওয়ালপিন্ডি অনার্স বোর্ড লিটন দাসকে তার অসাধারণ সেঞ্চুরির জন্য সম্মানিত করেছে।

লিটন ক্রিজে এলে দলটি ইতিহাসের সর্বনিম্ন রানে অলআউট হওয়ার শঙ্কায় ছিল। সেখান থেকে দুর্দান্ত এক ইনিংস খেলেন লিটন। সবার আগে মিরাজের কাছ থেকে দলের চাপটা সরিয়ে নেন তিনি। পাস অন অনুসরণ করুন. এরপর দলের স্কোরকে নিয়ে আসেন সম্মানজনক অবস্থানে।

লিটনকে যোগ্য সঙ্গ দিয়েছেন মেহেদি মিরাজ। ৭৮ রান করে ফেরার সময়ও দলকে পথ দেখান তিনি। সেঞ্চুরি করেছেন। আজকের সেঞ্চুরিতে ভিন্ন ধরনের রেকর্ডও এসেছে লিটনের নামে। ৫০ রানের আগেই ৫ উইকেট হারানোর পর ব্যাট করতে নেমে তিনটি সেঞ্চুরি করেন লিটন। এমন কীর্তি আর কারো নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *